Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরের গাংনীতে সংবর্ধনাকে কেন্দ্র করে ২য় দফায় আওয়ামীলীগের দু’গ্রুপের মুখোমুখি সংঘর্ষ।। উভয় পক্ষের মধ্যে গুলিমিনিময় ও পাল্টা পাল্টি বোমা হামলা ।। গুলি বিদ্ধ ৪ আওয়ামীলীগ নেতা সাংবাদিকদের তাক করে গুলি।। গুলিবিদ্ধ আব্দুস সালাম ও আল ফারুককে ঢাকা মেডিকেলে রেফার।।কেউ মারা যায়নি

মেহেরপুরের গাংনীতে সংবর্ধনাকে কেন্দ্র করে ২য় দফায় আওয়ামীলীগের দু’গ্রুপের মুখোমুখি সংঘর্ষ।। উভয় পক্ষের মধ্যে গুলিমিনিময় ও পাল্টা পাল্টি বোমা হামলা ।। গুলি বিদ্ধ ৪ আওয়ামীলীগ নেতা সাংবাদিকদের তাক করে গুলি।। গুলিবিদ্ধ আব্দুস সালাম ও আল ফারুককে ঢাকা মেডিকেলে রেফার।।কেউ মারা যায়নি

নিউজ ডেস্ক
মেহেরপুর-২আসন গাংনীতে প্রধানমন্ত্রীর সাথে চীন সফর শেষে দেশে ফেরা গাংনী উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেকের সংবর্ধনা কে কেন্দ্র করে আওয়ামীলীগের সাবেক এমপি মকবুল হোসেন গ্রম্নপ ও সংবর্ধিত খালেক গ্রুপের লোকজনের মাঝে গতকাল বুধবার বিকেলের সংঘর্ষের জের ধরে আজ ২৫ মার্চ বেলা সাড়ে ১১ টা থেকে ২য় দফা রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলে বেলা ১ টা পর্যত্ম। সংঘর্ষে উভয় গ্রুপের কর্মীদের মধ্যে ১০ রাউন্ড গুলি বিনিময় ও একাধিক বোমা ফাটানো হয়। গুলিবিদ্ধ হয়েছে সাবেক এমপি মকবুল সমর্থিত গ্রুপের তিন নেতা। গুলি বিদ্ধরা হলেন,সাবেক এমপি মকবুল হোসেনের আপন চাচাতো ভাই জেলা যুবলীগের ভাইস প্রেসিডেন্ট আল ফারুক,জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন এবং মৃত শমসের আলীর ছেলে শহর যুবলীগ নেতা আব্দুস সালাম। এদের মধ্যে কপালে গুলি বিদ্ধ আব্দুস সালাম ও আল ফারুকের অবস্থা আশংকাজনক বলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানিয়েছে। তাদের কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছে। এ রিপোর্ট লেখা পর্যত্ম ঢাকার উদ্যেশ্য রওয়ানা হয়েছে বলে জানা গেছে। এছাড়াও আহতের সংখ্যা অর্ধশতাধিকের মত হবে বলে পুলিশ জানিয়েছে।
এদিকে পেশাগত দায়িত্ব পালনের সময় ছবি তুলতে গেলে সাংবাদিকদের তাক করে গুলি চালায় ও ইট পাটকেল নিক্ষেপ করে সংঘর্ষকারীরা। এসময় বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়।
বর্তমানে গাংনী শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। গাংনী বাজারের দোকান পাট বনদ্ধ হয়ে গেছে। র‌্যাব জেলা আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক মখলেসুর রহমান মুকুল এবং ভেন্ডার আশরাফুল সহ বেশ কয়েকজনের বাড়িতে তললাশী চালিয়েছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে টহল।
গাংনী থানার অফিসার ইনচার্জ বলেন,তললাশী অভিযান চলছে। এখন পর্যত্ম ৪ জনকে আটক করা হয়েছে। তবে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হলেও এখন পর্যত্ম কেউ মারা যায়নি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,আজ ২৫ মার্চ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে মেহেরপুর -২ আসনের আওয়ামীলীগের সাবেক এমপি মকবুল হোসেনের সমর্থক আনারুলের প্রচার মাইক ভেঙ্গে দেয় গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেক গ্রুপের লোকজন। এ ঘটনাকে কেন্দ্র করে মূহূর্তের মধ্যে মুখোমুখি সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে খালেক গ্রুপের লোকজন একের পর এক গুলি চালায় বলে মকবুল গ্রুপের লোকজন দাবী করে। অপরদিকে খালেক গ্রুপের লোকজন এ ঘটনার জন্য মকবুল সমর্থকদের দায়ী করে।
মকবুল গ্রুপের মেহেরপুর জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন মোবাইল ফোনে বলেন,খালেক সমর্থিত জেলা আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক মখলেসুর রহমান মুকুল কয়েকদিন ধরে আশেপাশের জনযুদ্ধের ক্যাডারদের মোটা অংকের টাকার বিনিময়ে একত্রিত করে আজ মকবুল সমর্থকদের উপরে পূর্ব পরিকল্পনা মোতাবেক জনযুদ্ধের ক্যাডারদের ব্যাবহার করে একর পর এক গুলি চালিয়েছে এবং বোমা ফাটিয়েছে।
এদিকে বক্তব্য নেওয়ার জন্য গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেকের সাথে বেশ কয়েকবার যোগাযোগ করলে মোবাইল ফোন বনদ্ধ পাওয়া যায়।
উললেখ্য,সংবর্ধনা কে কেন্দ্র করে বুধবার গাংনীতে মকবুল ও খালেক সমর্থকদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছিল। সংঘর্ষে উভয় গ্রুপের অর্ধশতাধিক আহত হয়েছিল।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful