Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামে আওয়ামীলীগের দুগ্রুপের ঘন্টাব্যাপী সংঘর্ষ।। গুলিবিনিময় ও বোমা হামলা ।। আহত ১৫।। গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।। অতিরিক্ত পুলিশ মোতায়েন।।

মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামে আওয়ামীলীগের দুগ্রুপের ঘন্টাব্যাপী সংঘর্ষ।। গুলিবিনিময় ও বোমা হামলা ।। আহত ১৫।। গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।। অতিরিক্ত পুলিশ মোতায়েন।।

মেহেরপুর নিউজ ২৪ ডট কম(২১ এপ্রিল)বিশেষ প্রতিনিধি:
মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামে মোবাইল কেড়ে নেয়া কে কেন্দ্র করে আওয়ামীলীগের দুগ্রুপের ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় গ্রুপের আহত হয়েছে ১৫ জন। আহতদের মধ্যে স্বপন মাষ্টার,মঙ্গল,আব্দুল মজিদ,জিয়ারত,মিজানুর রহমান,ফজলু,একলাচ,রহিতুলের অবস্থা আশংকাজনক। তাদের কে মেহেরপুর জেনারের হাসপাতাল, গাংনী ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মেহেরপুর হাসাপাতালের কর্তব্যরত ডাক্তার জানান, হাসপাতালে ভর্তি স্বপন মাষ্টার গ্রুপের প্রধান স্বপন মাষ্টার এবং আওয়ামীলীগ নেতা মঙ্গলের অবস্থা আশংকাজনক।
বর্তমানে কাজীপুর গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিযন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় উভয় পক্ষের ৬ জনকে আটক করেছে পুলিশ।
গাংনী থানার অফিসার ইনচার্জ মতিয়ার রহমান জানান,মোবাইল কেড়ে নেয়ার ঘটনাকে কেন্দ্র করে কাজীপুর আওয়ামীলীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় গ্রুপের মধ্যে গুলি ও বোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে। মামলার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।
প্রত্যক্ষদর্শী এহসানুল বলেন,ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় গ্রুপের মধ্যে কয়েক রাউন্ড গুলিবিনিময় ও একাধিক বোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধি ও বোমায় আহত হয়েছে গ্রাম্য নেতা পর্যায়ের বেশ কয়েকজন। পুলিশ সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে এবং পরিস্থিতে নিয়ন্ত্রনে আনে।
এদিকে সংঘর্ষ চলাকালীন সময়ে পুরো সীমান্ত এলাকা জুড়ে আতংকের সৃষ্টি হয়। কাজীপুর সীমান্তের বিডিআর সদস্যরা সতর্ক অবস্থা নেয়। পাশাপাশি সীমান্তের ওপারের ভারতের ফুলবাড়িয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ও বোমার শব্দ পেয়ে টহল জোরদার করে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,গতকাল ২১ এপ্রিল বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার সীমান্ত গ্রাম কাজীপুরে মোবাইল কেড়ে নেওয়ার ঘটনা কে কেন্দ্র করে মেহেরপুর-২ আসনের সাবেক এমপি মকবুল হোসেন সমর্থিত গ্রাম্য আওয়ামীলীগ নেতা আলীম গ্রুপ ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেক সমর্থিত কাজীপুর গ্রাম্য আওয়ামীলীগ নেতা স্বপন মাষ্টার গ্রুপের লোকজনের মধ্যে কাজীপুর বিওপির মোড়ে উভয় গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে উভয় গ্রুপের মধ্যে কয়েক রাউন্ড গুলিবিনিময় ও একাধিক বোমা বিস্ফোরনে ঘটনা ঘটে।
ঘটনার সূত্রপাতে জানা যায়,বুধবার বেলা ১১ টার দিকে মোবাইলের মালিক দৌলতপুর উপজেলার তারাগনিয়া গ্রামের আনারুল নামের এক ব্যক্তি মোবাইল সেট বিক্রি করতে কাজীপুর গ্রামের আওয়ামীলীগ নেতা স্বপন মাষ্টার গ্রুপের মোহাম্মদ মাষ্টারের ছেলে শিপন এর কাছে এলে একই গ্রুপের জাভেদের ছেলে মিজান আনারুল বুকে অস্ত্র ঠেকিয়ে তার কাছে থাকে সাড়ে ৪ হাজার টাকা ও মোবাইলটি কেড়ে নেয়। এঘটনায় একই গ্রামের আওয়ামীলীগ নেতা আলিম গ্রুপের ফজলু বাধা দিলে মিজান ও তার দলবল তাকে বেধড়ক লাঠিপেটা করে। এ ঘটনার জের ধরে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষ ধাওয়া পাল্টা পাল্টা ইটপাটকেল নিক্ষেপ থেকে গুলি বিনিময় ও বোমা হামলায় রূপ নেয়। হামলায় আহত হয়েছে কাজীপুর গ্রামের স্বপন মাষ্টার,একই গ্রামের সামসুর্দ্দিনের ছেলে আ:মজিদ,আনো,রিয়াজতুল্লাহর ছেলে জিয়ারত,অজিতের ছেলে একলাচ,জানবক্’র ছেলে রহিতুন,মোহাম্মদ মাষ্টারের ছেলে শিপন,গিয়াসউর্দ্দীনের ছেলে স্বপন লিটন,মোকাদ্দেছের স্ত্রী আম্বিয়া খাতুন এবং জাভেদের ছেলে মিজান।
গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেক অভিযোগ করে বলেন,সাবেক এমপি মকবুল হোসেন তার লোকবল ও ভাড়াটে গোন্ডা বাহিনী দিয়ে দিয়ে পরিকল্পিতভাবে আমার সমর্থকদের ওপর সশ্রস্ত্র হামলা চালিয়েছে।
সাবেক এমপি মকবুল সমর্থিত জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন অভিযোগ অস্বীকার করে বলেন,খালেকের অভিযোগ অসত্য ও বানোয়াট। অস্ত্রের রাজনীতি সাবেক এমপি মকবুল করেনা। টাকা এবং অস্ত্রের রাজনীতি করে খালেক এটা গাংনীবাসী জানে। আসল কথাকি সংঘর্ষটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এটা নিয়ে খালেকের লোকজন বেশি বাড়াবাড়ি করে ফেলেছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful