Templates by BIGtheme NET
Home / নির্বাচন / মেহেরপুরের দুটি আসনে ৩০টির মধ্যে ১০ টি মনোনয়ন বাতিল

মেহেরপুরের দুটি আসনে ৩০টির মধ্যে ১০ টি মনোনয়ন বাতিল

মেহেরপুর নিউজ, ০২ ডিসেম্বর:
মেহেপুরের দুটি আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই সম্পন্ন হয়েছে। এতে ৩০টি মনোনয়নের বিপরীতে মেহেরপুর-১ আসনে ৫জন এবং মেহেরপুর-২ আসনের ৫জন করে ১০ জনের মনোনয়ন বাতিল করে ২০ জনের মনোনয়ন বৈধ ঘোষনা করেছে জেলা রির্টানিং কর্মকর্তা। এদের মধ্যে দুটি আসনে বিএনপি থেকে ৫ জনকে মনোনয়ন দেওয়া হয়েছে। তারা ৫ জনই বৈধ তালিকায় রয়েছেন।
এছাড়া দলীয় মনোনয়ন প্রত্যায়ন জমা না দেওয়ায় মেহেরপুর-১ আসনের ৩ আওয়ামীলীগ প্রার্থী এবং মেহেপুর-২ আসনে ৫ আওয়ামীলীগ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। একই সঙ্গে মেহেরপুর-১ আসনে দুই জন ¯^তন্ত্র প্রার্থী মনোনয়ন বাতিল করা হয়েছে সংযুক্ত ভোটার তালিকা সঠিক না থাকায়।

মেহেরপুর-১ আসন (সদর ও মুজিবনগর):
এই আসনে যাদের মনোনয়ন বাতিল হয়েছে । তারা হলেন- জেলা আওয়ামীলীগের সহসভাপতি এ্যাড. মিয়াজান আলী, সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সদস্য প্রফেসর আব্দুল মান্নান, শহর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. ইয়ারুল ইসলাম। ¯^তন্ত্র প্রার্থী হিসেবে জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, কেন্দ্রীয় শ্রমীক কল্যান লীগের সহসভাপতি হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল হয়েছে।
এই আসনে বৈধ প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়েছে- বিএনপি মনোনিত প্রার্থী জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাসুদ অরুন এবং জেলা বিএনপির নির্বাহী সদস্য জাকির হোসেন, আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান এমপি ফরহাদ হোসেন, জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল হামিদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে জেলা সভাপতি আবুল কালাম কাসেমী, জাকের পার্টির প¶ে সাইদুল আলম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা জামায়াতের আমির তাজ উদ্দিন আহমেদ খান এবং জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীনের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।

মেহেরপুর-২ (গাংনী):
এই আসনে যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, আওয়ামীলীগ নেতা আহমেদ আলী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোখলেসুর রহমান মুকুল, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নুরজাহান বেগম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন।
এই আসনে বৈধ প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়েছে- আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামলীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন, বিএনপি মনোনিত প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আমজাদ হোসেন, জেলা বিএনপির সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, বিএনপি নেতা মেজর(অব.) শরিফ হোসেন মুকুল, ওয়াকার্স পার্টির পলিট ব্যুরো সদস্য নুর আহমেদ বকুল, এলডিপির পক্ষে জেলা সভাপতি ও সাবেক এমপি আব্দুল গনি, জেলা জাতীয় পার্টির পক্ষে সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সেলিম, জাতীয় পার্টির কিতাব আলী, এনডিএম পাির্টর জাভেদুর রহমান জনি এবং জাকের পার্টির পক্ষে আলী আকবর, ইসলামী শাসনতন্ত্র আন্দোলের পক্ষে আলিমুজ্জমান মনোনয়ন জমা দিয়েছেন।
এই আসনে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত বর্তমান এমপি মকবুল হোসেনের মনোনয়ন বৈধ তালিকায় রয়েছে।
মেহেরপুরের জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার মো: আতাউল গনি জানান, দুটি আসনে ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের কাগজ জমা দিতে না পারায় ৮ জন এবং স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে যে ভোটারদের স্বাক্ষর সংযুক্ত করা হয়েছিল সেখানে সঠিক না থাকায় ২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাকি ২০ জনের মনোনয়ন বৈধ ঘাষনা করা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.