Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরের বারাদিতে ৫ম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযুক্তের শাস্তির দাবীতে মউকে’র স্কুল ঘেরাও

মেহেরপুরের বারাদিতে ৫ম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযুক্তের শাস্তির দাবীতে মউকে’র স্কুল ঘেরাও

Meherpur 1মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৪ এপ্রিল:
মেহেরপুরের আমঝুপি’র বহুল আলোচিত যৌন নির্যাতন প্রতিরোধে  কাজ করা এনজিও ‘মানব উন্নয়ন কেন্দ্র’ (মউক) এর প্রোগ্রাম ম্যানেজার মাহফুজুর রহমান ৫ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করায় তার শাস্তির দাবীতে স্কুল ঘেরাও করে গ্রামবাসী।
আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার বারাদি বাজারে অবস্থিত তৃণমুল মডেল একাডেমি নামের ওই স্কুলে শত শত এলাকাবাসী ঘেরাও করে অভিযুক্ত মাহফুজের শাস্তির দাবীতে বিক্ষোভ করতে থাকে।
খবর পেয়ে মেহেরপুর সহকারী পুলিশ সুপার আব্দুল মতিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে অভিযুক্তকে গ্রেফতার সহ শাস্তির আশ্বাস দিলে বিক্ষোভকারীরা দুপুর আড়াইটার দিকে অবরোধ তুলে নেয়।Meherpur 2
তৃণমুল মডেল একাডেমি নামের তিনটি স্কুল পরিচালনা করে আসছে ‘মানব উন্নয়ন কেন্দ্র’ মউক। এর দেখভালের দায়িত্বে ছিলেন প্রোগ্রাম ম্যানেজার মাহফুজুর রহমান। তিনি স্কুলে গিয়ে অপকৌশলে একাধিক ছাত্রীকে যৌন হয়রানি করে বলে অভিযোগ ওঠে। লজ্জার ভয়ে অনেকেই মুখ খোলেনি। সর্বশেষ যৌন হয়রানির শিকার ৫ম শ্রেণির ঐ ছাত্রীর পিতা বাদি হয়ে একটি মামলা দায়ের করছেন বলে জানান সহকারী পুলিশ সুপার আব্দুল মতিন।  এদিকে মানব উন্নয়ন কেন্দ্র মউক সম্পর্কে এলাকায় বিরাজ করছে তীব্র ক্ষোভ ও প্রতিবাদের ঝড়।
মনিরুল ইসলাম নামের একজন অভিভাবক বলেছেন, মউক বিভিন্ন দাতা সংস্থার কাছ থেকে অর্থ নিয়ে যৌন নির্যাতন প্রতিরোধে কাজ করছে বলে তারা বিভিন্ন সময় প্রচার করে। কিন্তু এর আড়ালে মউকের কর্মকর্তারা যৌন নির্যাতন সহ বিভিন্ন অপকর্ম করে আসছে। সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে এধরনের অভিযোগ নতুন নয়। তাই তাদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন ভুক্তভোগীরা।
সহকারী পুলিশ সুপার আব্দুল মতিন জানান,এ বিষয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছে ছাত্রীর বাবা।তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
অভিযোগ মিথ্যা দাবি করে মউক নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সেলিম জানিয়েছেন, বিদ্যালয়টির ফলাফল ভালো হওয়ায় কিছু মানুষ সাধারন বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.