Templates by BIGtheme NET
Home / বিনোদন / মেহেরপুরের মুজিবনগরে প্রতিবন্ধী শিশুদের অন্যরকম একটি দিন

মেহেরপুরের মুজিবনগরে প্রতিবন্ধী শিশুদের অন্যরকম একটি দিন

vlcsnap-2014-11-10-16h44m53s230মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১০ নভেম্বর:
“আমার গরুর গরুর গাড়িতে বউ সাজিয়ে,যাবো তোমায় শশুর বাড়ি নিয়ে ….., ধিন তানা ধিতাং ধিতাং, ধিন তানা না, ….. “এ রকম বিভিন্ন গানের সাথে তাল মিলিয়ে নাচ , কবিতা আবৃতি ও মুক্তিযুদ্দে মসুজিবসগরের ইতহাস জানা সহ অন্যরকম একটি অতিবাহিত করলো মেহেরপুর সুইড বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুরা।
ইনার হুইল ক্লাব অব মেহেরপুরের ব্যাতিক্রম এক আয়োজনে আজ সোমবার মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স এক মিলন মেলায় মিলিত হয় প্রকতবন্ধী শিশু ও ক্লাবের সংগঠকরা। প্রতিবন্ধী শিশুদের সকলে অবহেলার চোখে দেখে। তাদের বিনোদন এবং মুক্তিযোদ্ধের ইতিহাস সম্পের্কে জানার অধিকার আছে। তাই 1প্রতিবন্ধী শিশুদের কে অবহেলা না করে তাদেরকে কাছে নিয়ে মেধা বিকাশের সুযোগ করে দিতে হবে। এ ধরনের সুযোগ পেলে তারাও করতে পারে অসামান্য কাজ। তাই অনুষ্ঠানের শেষে তারা একযোগে গেয়ে উঠলো
“আমরা করবো জয় , আমরা করবো জয়, আমরা করবো জয় একদিন….”
এ উপলক্ষে মুজিবনগর রেষ্ট হাইজে প্রতিবন্ধীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।অনুষ্ঠানের শুরুতেই সমবেতভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশুরা কবিতা আবৃতি, নৃত্য ও গান পরিবেশন করে। পরে তাদের স্মৃতি সৌধ ও মানচিত্র দেখানো হয় এবং ইতিহাস সম্পর্কে ধারণা দেয়া হয়।
3অনুষ্ঠানে ইনার হুইল ক্লাব অব মেহেরপুরের সভানেত্রী নিলুফার বাশার, আইএসও রায়হানা রুমী, ক্লাব করসপনডেন্ট সুমনা রহমান,সাধারন সম্পাদক রাখী বিশ্বাস, এডিটর ফারহানা আলম,সদস্য সামিয়া শারমিন সহ ক্লাবের সদস্য ও প্রতিবন্ধী শিশুরা অনুষ্ঠানে অংশ গ্রহন করে। অনুষ্ঠানটিকে সহযোগীতা করেন ডা. এম এ বাশার, মোস্তাকুর রহমান তুষার সহ মেহেরপুর প্রথম আলো বন্ধু সভার ও নিরাপদ সড়ক চাই’র সদস্যরা।
ইনার হুইল ক্লাব অব মেহেরপুরের আই এস ও রায়হানা রুমী জানান, প্রতিবন্ধী শিশুদের সকলে অবহেলার চোখে দেখে। তাদের বিনোদন এবং মুক্তিযোদ্ধের ইতিহাস সম্পের্কে জানার অধিকার আছে। তাই প্রতিবন্ধী শিশুদের কে অবহেলা না করে তাদেরকে কাছে নিয়ে মেধা বিকাশের সুযোগ করে দিতে এ আয়োজন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.