Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরের মুজিবনগরে বাংলাদেশ-ভারতের বিডিআর-বিএসএফ এর সেকটর পর্যায়ে শান্তি-শৃংখলা সৌহাদ্য উন্নয়নে সমন্বয় সভা শেষ হয়েছে

মেহেরপুরের মুজিবনগরে বাংলাদেশ-ভারতের বিডিআর-বিএসএফ এর সেকটর পর্যায়ে শান্তি-শৃংখলা সৌহাদ্য উন্নয়নে সমন্বয় সভা শেষ হয়েছে

মেহেরপুর নিউজ ডট কম(২৯মার্চ)মুজিবনগর:
মেহেরপুরের মুজিবনগরের সূর্যোদয় রেষ্ট হাউজে বাংলাদেশ-ভারতের বিডিআর-বিএসএফ এর সেকটর পর্যায়ে দু’দেশের সীমান্ত পর্যায়ে শান্তি-শৃংখলা ও সৌহাদ্য উন্নয়নে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪ টায় সভা শেষ হয়। দু’দেশের সেকটর পর্যায়ের এই বৈঠক সফল হয়েছে বলে বৈঠকে উপস্থিত দু’দেশের শীর্ষ কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন।
সভায় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন, কুষ্টিয়া-মিরপুর রাইফেলস ব্যাটালিয়নের সেকটর কমান্ডর কর্ণেল জাহিদুর রহমান এবং ভারতের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন বিএসএফের কৃষ্ণনগর কমান্ডের কমান্ডর ডি আর যাদব। দু’দেশের সেকটর পর্যায়ের এই বৈঠক সফল হয়েছে বলে বৈঠকে উপস্থিত দু’দেশের শীর্ষ কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন।
বৈঠকে বাংলাদেশের পক্ষে অংশ নিচ্ছেন,৩২ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল আইনুলজামান,৩৫ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লে:কর্ণেল সুলতান আহমেদ, কুষ্টিয়া-মিরপুর রাইফেলস ব্যাটালিয়নের মেডিকেল অফিসার লে: কর্ণেল কবির আহমেদ,জেএসও-২ মেজর সৈয়দ ফজলে হোসেন। ভারতের পক্ষে সিমানগর বিএসএফ এর কমান্ডেন্ট এ এইচ রিজভী,ধুলুমিয়া বিএসএফ এর কমান্ডেন্ট উমেদ সিংহ,সীমনগর কমান্ডেন্ট আর কে সিংহ,অফেসেটিং কমান্ডেন্ট সীমনগর এসবি মুখার্জি, অফেসেটিং কমান্ডেন্ট রওশনবাগ কে এস রানা,ষ্টাফ অফিসার কৃষ্ণনগর সেকটর আর এন রয় এবং ষ্টাফ অফিসার ওপি শর্মা।
আজ ২৯ মার্চ সোমবার সকাল ১০ টা ২০ মিনিটে ভারতীয় বিএসএফের কৃষ্ণনগর কমান্ডের কমান্ডর ডি আর যাদব নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল মুজিবনগর ক্যাম্প থেকে সংলগ্ন নো ম্যান্স ল্যান্ডে এসে পৌছে। অপেক্ষারত বিডিআর কর্মকর্তারা তাদেরকে অর্ভ্যাথনা শেষে মুজিবনগর বিডিআর ক্যাম্পে নিয়ে আসে। বিডিআর ক্যাম্পে সালাম গ্রহণ শেষে মুজিবনগর সূর্যোদয় রেষ্ট হাউজে দু’দেশের সীমান্ত পর্যায়ে শান্তি-শৃংখলা সৌহাদ্য উন্নয়নে সমন্বয় সভায় যোগদেন বিডিআর এবং বিএসএফের উভয় দেশের কর্মকর্তারা। বেলা সাড়ে ১১ টায় বৈঠক শুরু হয়ে একটানা চলে বিকেল ৪ টা পর্যত্ম।
সভা শেষে বিডিআর এর পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়েছে,বিএসএফ কতৃক সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যা,সীমান্ত চোরাচালান,সীমান্তে বাংলাদেশী নাগরিক আটকের পর তাকে ভারতীয় পুলিশের হাতে হস্তান্তর না করে বিডিআর এর হাতে তুলে দেওয়া প্রসঙ্গ, এবং সীমান্তে শান্তি-শৃংখলা রক্ষা এবং সৌহাদ্য বজায় সহ ৮ টি বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.