Templates by BIGtheme NET
Home / বিনোদন / মেহেরপুরের সুমন অভিনিত মুক্তিযুদ্ধ বিষয়ক টেলিফিল্ম ‘সিলেবাস ৭১’ ।। দেখুন চ্যানেল আই এ আজ বুধবার দুপুরের সংবাদের পর

মেহেরপুরের সুমন অভিনিত মুক্তিযুদ্ধ বিষয়ক টেলিফিল্ম ‘সিলেবাস ৭১’ ।। দেখুন চ্যানেল আই এ আজ বুধবার দুপুরের সংবাদের পর

1মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৩ ডিসেম্বর:
হঠাৎ করেই ক্যাম্পাসে শুরু হয়ে যায় গোলাগুলি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। এক পর্যায়ে গুলি বিনিময়। দুই গ্রুপের দুইজন মারা যায়। সাথে একজন সাধারণ ছাত্রও মারা যায়। অথচ ছেলেটির কোনো দোষ ছিলো না। সে কোনো রাজনৈতিক দল করে না বলে তার লাশেরও যেনো দাম নেই। তাই তো সেই লাশ নিয়ে চলে আরেক রাজনীতি। তার দাদা বিশিষ্ট মুক্তিযোদ্ধা ছিলেন। তাকেও জনসম্মুখে গুলি করে মারা হয়। একটি টিভি চ্যানেলের এক নারী সাংবাদিক গোলাগুলির ঘটনাটি কাভার করতে যাওয়ার পর ঘটতে থাকে একের পর এক ঘটনা। এমনি এক গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘সিলেবাস ৭১’। সম্প্রতি চার দিন ধরে টেলিফিল্মটির শুটিং করা হয় সৈয়দপুরের বিভিন্ন লোকেশনে। বিশিষ্ট নির্মাতা রেজানুর রহমানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন শাহাদাত হোসেন, নৃত্যশিল্পী ও অভিনয়শিল্পী নিসা, মাহবুবা রেজানুর, ঢাকা থেকে পত্রিকার নির্বাহী সম্পাদক মেহেরপুরের শাহরিয়ার সুমন ও সৈয়দপুরের বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক থিয়েটারকর্মী।
রেজানুর রহমান বলেন, ‘আমি সবসময় ভিন্ন গল্প নিয়েই কাজ করে থাকি। সেই ধারাবাহিকতায় আমার ‘সিলেবাস ৭১’  টেলিফিল্মটি। এতে দেশাত্মবোধ ও আমাদের মহান মুক্তিযুদ্ধের একটি অধ্যায় ফুটে উঠেছে। এই প্রজন্ম এবং ১৯৭১ সালের সময়ের আমাদের চেতনার কথা রয়েছে টেলিফিল্মটিতে।’ ঢাকা থেকে এতো দূরে সৈয়দপুরে নাটকের শুটিং কেন? এমন প্রশ্নে রেজানুর রহমান বলেন, ‘আসলে গল্পে সৈয়দপুরের মতো একটি মফস্বল শহর রয়েছে। তাই গল্পের সাথে লোকেশন খুঁজে পেয়ছি এই সৈয়দপুরেই। তাছাড়া আমার এলাকা সৈয়দপুর বলে এখানে শুটিং করে আলাদা একটা সুবিধা পেয়েছি।’ টেলিফিল্মটি চ্যানেল আইতে আজ ৩ ডিসেম্বর দুপুর ২টার সংবাদের পর পর প্রচার হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.