Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / মেহেরপুরে অঘোষীত পরিবহন ধর্মঘট অব্যাহত

মেহেরপুরে অঘোষীত পরিবহন ধর্মঘট অব্যাহত

মেহেরপুর নিউজ, ০৪ আগষ্ট:
মেহেরপুর থেকে সকল রুটে অঘোষীত ধর্মঘটের দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। এতে অবর্ণনীয় দুভোগে পড়েছে যাত্রীরা। পরিবহন শ্রমিক নেতারা নিরাপত্তার ওযুহাত দেখিয়ে বাস চলাচল বন্ধ রাখলেও রাতের বেলা দুরপাল্লার বাসগুলো ঠিকই ছেড়ে যাচ্ছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে। অনেকে দুই দিনের ছুটি টেয়ে রাজধানী থেকে বাড়িতে আসেলেও ঢাকাতে ফিরতে তারা দুভোর্গে পড়েছে।
শুক্রবার রাতে অনেককেই দলবেধে মাইক্রো ভাড়া করে ঢাকা যেতে দেখা গেছে। আবুল কাশেম এক চিকিৎসক জানান, শনিবার সকালে অফিসে হাজিরা দিতে বে তাই বাধ্য হয়ে অতিরিক্ত খরচ করে মাইক্রো ভাড়া করে যেতে হচ্ছে।
শুক্রবার সকাল থেকেই মেহেরপুর কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা লোকাল রুট এবং ঢাকা বরিশাল খুলনা রুটের কোন জানবাহনই মেহেরপুর থেকে ছেড়ে যায়নি। একধরনের অঘোষিত ধর্মঘটের কবলে পড়েছে সকল রুটের সাধারণ যাত্রিরা। তবে রাতে বাস চলাচল ও পন্য পরিবহন চলায় সাধারণ যাত্রীদের মাঝে ক্ষোভ চলছে।
মোস্তাফিজুর রহমান নামের এক চাকরী প্রার্থী জানান, সোমবার ঢাকায় একটি চাকরির ভাইভা রয়েছে। অথচ বাস না চলার কারণে পরীক্ষায় অংশগ্রহণ করা নিয়ে খুব দু:শ্চিন্তায় রয়েছি। রাতে যে ক
মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, কেন্দ্রীয় শ্রমিক নেতাদের নির্দেশে নিরাপত্তাহীনতার কারণেই জানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়া মেহেরপুরের বেশিরভাগ শ্রমিকের ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য বি আর টি এ তে জমা দিলেও ২/৩ বছরের মধ্যে কোন লাইসেন্স নবায়ন হয়নি। আবার নুতন লাইসেন্সের সকল প্রক্রিয়া সম্পাদন হওয়া সত্তেও সেগুলিও পাওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে রাস্তায় ট্রাফিক ধরে জরিমানা আদায় বা মামলা ঠুকে দিচ্ছে। অপর দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে লাঞ্চিত হতে হচ্ছে। যার কারণে শ্রমিকরা গাড়ি চালাচ্ছে না।
মেহেরপুর বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল বলেন শ্রমিকরা হঠাৎই একক সিদ্ধান্তে গাড়ি বন্ধ করেছে মালিক পক্ষকে না জানিয়ে। কিন্তু মালিক এবং শ্রমিক পক্ষের সিদ্ধান্ত ছিল কখনও গাড়ি বন্ধ করতে হলে যৌথ মতামতের ভিত্তিতেই করতে হবে। তারা কেন একক সিদ্ধান্তে বন্ধ করল সেটি আমার বোধগম্য নয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.