Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে অধ্যক্ষের অপসারণের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ ও সড়ক অবরোধ

মেহেরপুরে অধ্যক্ষের অপসারণের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ ও সড়ক অবরোধ

111মেহেরপুর নিউজ, ২২ ডিসেম্বর
মেহেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ তুলে অধ্যক্ষের অপসারণের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে সরকারী কলেজ শাখা ছাত্রলীগ। তবে কলেজ কতৃপক্ষ দাবী করছে ফর্ম পূরণের টাকা কমানো হয়নি বলে তার এটা করছে এবং গত দুদিন ধরে কলেজ অধ্যক্ষের রুমে তাালা লাগিয়ে বন্ধ করে রেখেছিল।
মঙ্গলবার দুপুর ১২ টার দিকে মেহেরপুর সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কুদরত ই খুদা রুবেলের নেতৃত্বে কলেজের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে মেহেরপুর-কুষ্টিয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করে । বিক্ষোভ চলাকালীন সময়ে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নানা শ্লোগান দেয় ছাত্রলীগের নেতা কর্মীরা। প্রায় ঘন্টা ব্যাপি তার এ কর্মসূচী পালন করে। বিক্ষোভে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনায়েদ ইমরোজ, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম আনন্দ, কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম সেখানে উপস্থিত ছিলেন।
পরে মেহেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রসুল, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব এবং জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীর সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে।
2222এ বিষয়ে মেহেরপুর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কুদরত-ই-রুবেল কলেজে তালা লাগানোর কথা অস্বিকার করে বলেন, কলেজের অধ্যক্ষ কলেজে নানা দূর্ণীতি শুরু করেছেন। আমরা সেটা বন্ধ করতে বলেছি একই সঙ্গে কলেজের তহবিল থেকে গরীব মেধাবী ছাত্রদের ফর্মপূলন করতে অনুরোধ করেছি মাত্র। স্যার কলেজে না এসে আমাদের বিরুদ্ধে অপপ্রচার করছে।
মেহেরপুর সরকারী কলেজের উপাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম বলেন, গত ২০ ডিসেম্বর আমরা এইসএসসি ফর্মপূরণ শুরু করি। প্রথম দিন বিজ্ঞান বিভাগের ফর্মপূরণ করা হয়। পরে ছাত্রলীগের ছেলেরা তাদের নিজ ছেলেদের বিনা টাকায় ফর্মপূলন করতে আমাদের চাপ দেয়। কিন্তু এটা এখন বোর্ডের বিষয়। এখানে আমাদের কোন হাত নাই। অনলাইনের এখন ফর্মপূরণ করতে হয়। এটা বলার পরও তার বুঝতে চাই না সে কারনে অধ্যক্ষের রুমে তালা লাগিয়ে দেয়। এ ঘটনার পর থেকে কলেজে ফর্ম পূরণ বন্ধ রয়েছে। তবে আমরা বাধ্য হয়ে সাধারণ ছাত্রদের বলেছি বিভিন্ন অনলাইন দোকানের মাধ্যমে ভিন্ন উপায়ে ফর্ম পূরণ করে নিতে।
মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) আহসান হাবিব বলেন, ঘটনাস্থলে তার নেতৃত্বে পুলিশের একটি টিম গিয়ে পরিস্থিকি নিয়ন্ত্রনে নিয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.