Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মেহেরপুরে অবিলম্বে স্থলবন্দর বাস্তবায়ন করতে হবে

মেহেরপুরে অবিলম্বে স্থলবন্দর বাস্তবায়ন করতে হবে

20150424_200049 copyঢাকা অফিস,২৫ এপ্রিল:
মেহেরপুরের কৃতি সন্তান বিশিষ্ট সাংবাদিক দৈনিক আলোকিত বাংলাদেশ-এর বার্তা সম্পাদক তারিক-উল ইসলাম ও সাপ্তাহিক মুক্তিবাণীর নির্বাহী সম্পাদক মুহম্মদ রবীঊল আলম বলেছেন, মেহেরপুরের মানুষের প্রাণের দাবী স্থলবন্দর অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। ঢাকার মগবাজারস্থ বিশিষ্ট কবি হাবিবুর রহমান হাবুর বাসভবনে শনিবার অনুষ্ঠিত ‘মেহেরপুর আড্ডা’য় তারা একথা বলেন।
তারা বলেন, মেহেরপুর একটি প্রাচীন জনপথ। এই অঞ্চলে নবাব আলীবর্দী খান এসেছেন। মানসিংহ রাজা বিক্রমাদিত্যকে দমন করতে এই পথে এসেছেন। নদীয়া রাজবংশের প্রতিষ্ঠাতা ভবনন্দ মজুমদারের জন্মস্থান বাগোয়ানে। ভৈরব নদে একসময়ে বিশাল নৌ-জাহাজ চলতো। বন্দর গ্রামে এই নৌ-জাহাজ ভিড়তো। মেহেরপুর ছিল একসময়ে নদীয়া জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ মহকুমা। মেহেরপুর পৌরসভা অবিভক্ত বাংলার দ্বিতীয় পৌরসভা। ৪৭‘এর পর থেকে মেহেরপুরের দুর্দশা শুরু হয়েছে। এখনো সেই দুর্দশা কাটেনি।
তারা উল্লেখ করেন, মুজিবনগরকে রেলওয়ের আওতায় অবিলম্বে আনতে হবে। দেশের দ্বিতীয় বৃহত্তম সরকারী কৃষি খামার বারাদী ফার্মে একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে। এই এলাকায় আখ উৎপাদন খুব ভাল তাই মেহেরপুরে একটি চিনির কল প্রয়োজন। মেহেরপুরে আম দেশে বেশ সুনাম রয়েছে। এখানে একটি আমের জুসের কারখানা করা যায়।
মাদক দ্রব্য থেকে মেহেরপুরের যুবসমাজকে বিরত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে বলে তারা উল্লেখ করেন।
তারা উল্লেখ করেন, মেহেরপুরের মানুষের দীর্ঘদিনের দাবি মেহেরপুর মুজিবনগর উপজেলার রতনপুর গ্রামে ভৈরব নদী পুনঃখনন প্রকল্প বাস্তবায়নে বর্তমান সরকারের সাম্প্রতিক উদ্যোগকে আমরা স্বাগত জানাই।
তারা আরো বলেন, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস নয়। দিবসটি জাতীয় শপথ দিবস হিসেবে ঘোষণা করা হোক। মুজিবনগরের প্রতি সম্মান রেখে এখানে সংসদ ভবন নির্মাণ করে বছরে কয়েক বার অধিবেশন বসার ব্যবস্থা করতে হবে। মুজিবনগরে ঐতিহ্য রক্ষার্থে এখান থেকে নির্বাচিত এমপিকে মন্ত্রী করতে হবে। আশা করি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মেহেরপুর জেলার সবস্তরের মানুষের এই সব দাবীগুলো বাস্তবায়নে এগিয়ে আসবেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.