Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মেহেরপুরে অবৈধভাবে মাটি কেটে ইটভাটায় বিক্রি :: যুবকের ৩ বছর জেল, ৫ লাখ টাকা জরিমানা

মেহেরপুরে অবৈধভাবে মাটি কেটে ইটভাটায় বিক্রি :: যুবকের ৩ বছর জেল, ৫ লাখ টাকা জরিমানা

মেহেরপুর নিউজ, ০৭ নভেম্বর:
মেহেরপুর সদর উপজেলার বইকুন্ডপুর খাগড়ার খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করা এবং ইটভাটায় বিক্রি করার পৃথক দুটি অপরাধে সবুজ হোসেন নামের এক যুবকের ৩ বছর জেল ও ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে মাটি কাটা এক্সকাভেটর মেশিন জব্দ করা হয়েছে।
বুধবার বিকালে রাতে মেহেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সামিউল হক এ অভিযান পরিচালনা শেষে এ আদেশ দেন। দন্ডিত সবুজ গাড়াবাড়িয়া গ্রামের ফজলু বিশ্বাসের ছেলে।
ভ্রাম্যমান আদালতের বিচারক সামিউল হক জানান, বেশ কিছু দিন ধরে সদর উপজেলার বইকুন্ডপুর খাগড়ার খাল থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করা হচ্ছে এমন খবর পাওয়া যাচ্ছে। বুধবার বিকালে সেখানে অভিযান চালিযে দেখা যায় প্রায় ৪০০মিটার খাল থেকে এক হাজার ট্রাক মাটি উত্তোলন করে একটি ইটভাটায় বিক্রি করা হয়েছে। এসময় মাটি কাটা এক্সকাভেটর মেশিন টি জব্দ করে মাটি উত্তোলন কারী সবুজকে হাজির করানো হয়। তার উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর অধিনে ১ বছর কারাদন্ড ৫লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। একই সঙ্গে ইটভাটা প্রস্তুত নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর অধিনে দোষী সাব্যস্ত করে আরো ২ বছর কারাদন্ডাদেশ দেওয়া হয়।
মেহেরপুর সদর থানার এস আই মোমিনুর ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশক্রমে তিনি আসামিকে কারাগারে প্রেরণ করেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.