Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরে অর্থনৈতিক অগ্রগতি নিয়ে অ্যাড. মিয়াজান আলীর ভাবনা

মেহেরপুরে অর্থনৈতিক অগ্রগতি নিয়ে অ্যাড. মিয়াজান আলীর ভাবনা

277মেহেরপুর নিউজ, ২৩ ফেব্রুয়ারি:
মেহেরপুরের অর্থনৈতিক অগ্রগতিতে জেলাকে পর্যটন কেন্দ্রের আওতায় আনার পরিকল্পনা নেয়া হচ্ছে। মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী মেহেরপুর নিউজের ৭ম বছরে পদার্পন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে মেহেরপুর নিউজের বার্তা সম্পাদক ইয়াদুল মোমিনের সাথে একান্ত আলাপকালে তার এই পরিকল্পনার কথা বলেন।
স্বাধীনতার সূতিকাগার মুজিবনগর অধ্যুষিত মেহেরপুরকে পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে চান মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী।
তিনি বলেন, পর্যটন খাতকে বিকশিত করতে হলে পর্যটকদের থাকার সুবিধা তৈরি করতে হবে। সে লক্ষ্যে মেহেরপুর শহর এবং মুজিবনগরে দুটি ভালো মানের রেষ্ট হাউস তৈরি করার পরিকল্পনা নেয়া হয়েছে। জেলা শহরে কোনো বিনোদনের ব্যবস্থা নেই উল্লেখ করে তিনি জানান শিশুরা যাতে লেখাপড়ার পাশাপাশি বিনোদনের জন্য কিছুটা সময় কাটাতে পারে তার জন্য চলতি অর্থ বছরেই একটি শিশু পার্ক তৈরি করার পরিকল্পনার কথা শোনান।

অ্যাড. মিয়াজান আলী বলেন, বার্ষিক উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে চলতি অর্থ বছরে মেহেরপুর জেলা পরিষদ সাড়ে ৪ কোটি টাকা বরাদ্দ পেয়েছে। ওই বরাদ্দের মধ্যেই এসকল পরিকল্পনার বাস্তবায়ন করা হবে। শিক্ষা খাতকে অধিক গুরত্ব দিয়ে তিনি জানান, জেলায় শিক্ষার মান খুব একটা ভালো নয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে শিক্ষার সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে চান তিনি।

জেলার প্রত্যন্ত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন নিয়ে তিনি বলেন, যে সকল এলাকায় এখনো কাঁচা রাস্তা আছে সেগুলো চিহ্নিত করে পাকাকরণের ব্যবস্থা করার কাজ চলছে। সরকারের রাজস্ব বৃদ্ধির পরিকল্পনার কথা উল্লেখ করে অ্যাড. মিয়াজান আলী বলেন, জেলার বিভিন্ন সড়কের পাশে জেলা পরিষদের জমিতে স্থায়ী মার্কেট তৈরি করার মধ্যে দিয়ে রাজস্ব বাড়ানোর পরিকল্পনা নেয়া হয়েছে এবং এর মধ্য দিয়ে বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থানের পথ তৈরি হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.