Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে কমিউনিটি ক্লিনিকের সংস্কার পরবর্তী উদ্বোধন

মেহেরপুরে কমিউনিটি ক্লিনিকের সংস্কার পরবর্তী উদ্বোধন

মেহেরপুর নিউজ, ১৮ আগষ্ট :

কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রাম পর্যায়ে সাধারন মানুষে কাছে স্বাস্থ্য সেবা পৌছে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। কমিউনিটি ক্লিনিকসমূহ প্রাথমিক চিকিৎসা এবং ২৭টি নির্দিষ্ট ধরনের ঔষধ বিতরনের মাধ্যমে গ্রামের মানুষের স্বাস্থ্যয সেবা দিচ্ছে। এই লক্ষে বাংলাদেশ ইম্প্যাক্ট ফাউন্ডেশন ও জেলা স্বাস্থ্যয বিভাগ সমš^য় রেখে দাতা সংস্থা ওয়াটার এইড এর অর্থায়নে তার রুরাল ওয়াশ-আর্সেনিক মিটিগেশন প্রকল্পের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকের সংস্কার কাজ করছে। সদর উপজেলার ২৬টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে ১৩টি ক্লিনিকে নিরাপদ পানি, উন্নত স্যানিটেশন ব্যবস্থা, হাত ধোয়ার ব্যবস্থা স্থাপন, ক্লিনিকের যাবতীয় সংস্কার কাজ সম্পুর্ণ করার পাশাপাশি ৫ ক্লিনিকের চলমান কাজের মধ্যে ১টি ক্লিনিক ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের সংস্কার কাজ সম্পূর্ন হয়েছে। উক্ত ক্লিনিকে সংস্কার কাজে ব্যয় হয় ৪ লক্ষ ২১ হাজার টাকা।
এ উপলক্ষে মেহেরপুর সদর উপজেলা ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গনে কমিউনিটি ক্লিনিকের সংস্কার কাজ শেষে পরবর্তী ক্লিনিকের উদ্বোধনী করা হয়েছে।

শনিবার দুপুরে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন।
ইউপি সদস্য ও কমিউনিটি ক্লিনিকের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন, ইসলামপুর প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক আবুল কাশেম, স্কুল কমিটির সভাপতি আব্দুল হান্নান, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাধন প্রমূখ। কমিউনিটি ক্লিনিকের সংস্কার কাজের সার্বিক দিক তুলে ধরেন রুরাল ওয়াশ-আর্সেনিক মিটিগেশন প্রকল্প ইম্প্যাক্ট ফাউন্ডেশনের প্রকল্প ব্যবস্থাপক কাজী মো: সোয়েব এমরান। সার্বিক সহযোগীতায় ছিলেন প্রকল্প ইঞ্জিনিয়ার সাহানুর রহমান, টেকনিক্যাল অফিসার বসুদেব চান্দ্র সরকার, ইউনিয়ন কো-অডিনেটর প্রকাশ কুমার ও শাহিন পারভেজ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.