Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে কলেজ শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

মেহেরপুরে কলেজ শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

1011শাকিল রেজা, ১৬ অক্টোবর:
মেহেরপুরের মুজিবনগর সরকারী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীর বিচারের দাবিতে আবারো মেহেরপুর-মুজিবনগর সড়ক অবরোধ ও মানববন্ধন করে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা।

রবিবার দুপুর ১২ টার দিকে মুজিবনগর সরকারী কলেজের সামনের সড়কে এ কর্মসুচী পালন করে কলেজের শিক্ষার্থীরা। কলেজ ছাত্রলীগ নেতা শাহ অলিউল্লাহ সোহাগ এ কর্মসূচীর নেতৃত্ব দেন।

শিক্ষকের উপর হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে শিক্ষার্থী বলেন, অবিলম্বে মূল আসামীকে গ্রেফতার করতে হবে। না হলে আরো কঠোর কর্মসুচী দেয়া হবে। এ ঘটনার দৃষ্টান্তমূলক সাজা না হলে সামাজিক ভারসাম্য হারিয়ে যাবে। শিক্ষকতার মহান পেশায় যারা ব্রত তাদের যদি সম্মানহানী হয় তাহলে সমাজের অবস্থা কোথায় গিয়ে দাঁড়াবে?

পরে কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন কুমার রায় হামলাকারীদের বিচারের প্রক্রিয়া চলছে জানিয়ে শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, দ্রুত হামলাকারীদে বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিচ্ছে। এমন আশ্বাসের প্রেক্ষিতে ঘন্টাখানেক পরে কর্মসূচী প্রত্যাহার করে নেয় তারা।

1111প্রসঙ্গত, গত ৪ অক্টোবর মঙ্গলবার দুপুরে কলেজ থেকে ফেরার পথে মুজিবনগর সরকারি কলেজের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ঐ কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের উপর হামলা চালায় আইনজীবি শাহিনুর রহমান ও তার লোকজন। সে ঘটনায় ওই দিনই মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন ওই শিক্ষক। ঘটনার পরদিন বিসিএস শিক্ষক সমিতি ও কলেজের শিক্ষার্থী পৃথক আন্দোলন করলে পুলিশ হামলাকারী আইনজীবী দুই সহযোগী রাশেদুল ও আসাদুলকে আটক করে। তবে এখনও ধরাছোঁয়ার বাইরে আছেন হামলাকারী আইনজীবী শাহিনুর রহমান।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.