Templates by BIGtheme NET
Home / মিডিয়া / মেহেরপুরে কিশোরীদের নিয়ে “ স্বর্ণ কিশোরী ” অনুষ্ঠিত

মেহেরপুরে কিশোরীদের নিয়ে “ স্বর্ণ কিশোরী ” অনুষ্ঠিত

02মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৫ জানুয়ারী:

কিশোরীদের প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেহেরপুরে হয়ে গেল “স্বর্ণ কিশোরী” অনুষ্ঠান।

আজ শনিবার সকাল থেকে শুরু হয়ে দিনব্যাপী মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও চ্যানেল আই-এর উদ্যোগে খুলনা ডিভিশন ভিত্তিক মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় ও আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্য অনুষ্ঠিত হয়েছে “ স্বর্ণ কিশোরী” অনুষ্ঠান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন চ্যানেল আই ও বাংলাদেশের সুনামধন্য উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই,ই,এম বিভাগের সহকারী পরিচালক জাকিয়া সুলতানা, গাইনী বিশেষজ্ঞ ডাঃ আব্দুস সালাম, মেহেরপুর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ আবুল বাশার, চ্যানেল আইয়ের প্রোগ্রাম প্রডিউসার মোনায়েম আহমেদ ও জেলা প্রতিনিধি গোলাম মোস্তফা। দুই পর্বে অনুষ্ঠিত স্বর্ণ কিশোরীর প্রথম পর্বে সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের ৫ শত ছাত্রী অংশ নেয়।

03এদের মধ্য থেকে পরীক্ষার মাধ্যমে ৬ জনকে মনোনীত করে। এরপর উপস্থিত বক্তব্যের মাধ্যমে নবম শ্রেনীর ছাত্রী তাসনিম জামান মৌলী এবং দ্বিতীয় পর্বে একই নিয়মে আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী কনক চাপা স্বর্ণ কিশোরী নির্বাচিত হয়। যারা স্বর্ণ কিশোরী নির্বাচিত হয়েছেন তাদেরকে বিভিন্ন উপহার সামগ্রী সহ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। পরবর্তীতে এই স্বর্ণ কিশোরীরা ঢাকার অডিশনে অংশ নেবে। সারা দেশ থেকে নির্বাচিত এমন ২০ জন স্বর্ণ কিশোরীকে নিয়ে ফাইনাল অডিশন হবে। এর মধ্য থেকে একজন স্বর্ণ কিশোরী পাবে দুই লক্ষ টাকা ও বিদেশ যাওয়ার সুযোগ। অনুষ্ঠানে দুই স্কুলের এক হাজার ছাত্রী অংশ নেই। অনুষ্ঠানটি আগামী ৮ ফেব্রয়ারী শনিবার বিকেল ৫.৫০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচারিত হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.