Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরে কিশোরী স্বাস্থ্য তথ্য সরবরাহ ও নিরাপদ মাতৃত্ব অর্জনের লক্ষ্যে “স্বর্ণ কিশোরী” অনুষ্ঠিত ।। সেরা স্বর্ণ কিশোরী জিনিয়া

মেহেরপুরে কিশোরী স্বাস্থ্য তথ্য সরবরাহ ও নিরাপদ মাতৃত্ব অর্জনের লক্ষ্যে “স্বর্ণ কিশোরী” অনুষ্ঠিত ।। সেরা স্বর্ণ কিশোরী জিনিয়া

7মেহেরপুর নিউজ,১০ অক্টোবর:
কিশোরী স্বাস্থ্য তথ্য সরবরাহ ও নিরাপদ মাতৃত্ব অর্জজনের লক্ষ্যে চ্যানেল আই-এর বিশেষ সচেতনতামূলক প্রকল্পের আওতায় জেলা ভিত্তিক কর্যাক্রমের মেহেরপুরে অনুষ্ঠিত হয়ে গেলো ‘স্বর্ণ-কিশোরী’।
শনিবার বিকেলে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে বিদ্যালয়ের ছাত্রীদের অংশগ্রহনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খাইরুল হাসান, সিভিল সার্জন ডাঃ মজিবুল হক, ডিআই ওয়ান সোলেমান হক।

SAM_3475বক্তব্য রাখেন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কাজী রওশন নাহার, চ্যানেল আই-এর মেহেরপুর প্রতিনিধি গোলাম মোস্তফা। অনুষ্ঠানটি পরিচালনা ও উপস্থাপনা করেন স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিইও এবং চ্যানেল আই-এর ইমপ্রেস টেলিফিল্ম লিঃ এর উপমহাব্যবস্থাপক ফারজানা ব্রাউনিয়া।

অনুষ্ঠানের শুরুতে মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের দুই 77শতাধীক ছাত্রীদের ২০ নাম্বরের পরীক্ষার মাধ্যমে ৫ জন স্বর্ণ কিশোরীকে বাছ্ইা করা হয়। নির্বাচিত ৫ জনের উপস্থিত বক্তব্যের মাধ্যমে বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী জিন্নাত আরা জিনিয়াকে সেরা স্বর্ণ কিশোরী নির্বাচিত করা হয়। বক্তারা জানান, এই স্বর্ণ কিশোরীরাই প্রশিক্ষন শেষে যার যার অবস্থান থেকে দেশব্যাপী তথ্যবহুল একটি নেটওয়ার্ক তৈরীর মাধ্যমে সকল কিশোরীদের ভবিষ্যৎ নিরাপদ মাতৃত্ব এবং কিশোরী স্বস্থ্য তথ্য সরবারাহ সম্পর্কে শিক্ষিত, সচেতন ও আলোকিত করে তুলবে, যার মাধ্যমে দেশব্যাপী গড়ে উঠবে শক্তিশালী ‘স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক’।অনুষ্ঠান শেষে প্রধান অতিথি স্বর্ণ কিশোরী পতাকা উত্তোলন করেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.