Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরে কৃষকদের মাঝে বীনামূল্যে সার বীজ বিতরন

মেহেরপুরে কৃষকদের মাঝে বীনামূল্যে সার বীজ বিতরন

5মেহেরপুর নিউজ, ২৪ এপ্রিল:
মেহেরপুর সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে খরিপ ২০১৬ মৌসুমে উপশি, আউশ ও নেরিক আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরণ করা হয়েছে।
রবিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে সার ওবীজ বিতরণ করেন।
উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসানের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা আফরিন সুলতানা। এসময় উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কর্মকর্তা, স্বপন কুমার প্রমুখ। মোট ১১৪০ জন চাষীদের নগদ ৪শ টাকা , ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি পটাশ, ১০ কেজি ফসফেট বিতরণ করা হয়।

গাংনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন
মেহেরপুরের গাংনীতে আউশ আবাদ সম্প্রসারণের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার,বীজ ও নগদ টাকা বিতরন করা হয়েছে।

রবিবার বেলা ১১ টার দিকে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্দ্যগে গাংনী উপজেলা অডিটোরিয়াম হলে ৯৩০ জন কৃষকের মাঝে এ সার,বীজ ও টাকা বিতরন করা হয়। মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রতিটি কৃষক কে ৫ কেজি বীজ ও ৪০ কেজি করে সার বিতরন করা হয়। সেইসাথে আগাছা দমন ও সেচ কাজের জন্য নেরিকা চাষীদের ৮০০ টাকা ও উফশি চাষীদের জন্য ৪০০ টাকা করে  অনুদান প্রদান করা হয়। অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিভিন্ন এলাকার কৃষকবৃন্দ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.