Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মেহেরপুরে গত ৩ দিনে ডাইরিয়ার আক্রান্ত ৫শতাধিক ।। ২টি মেডিকেল টিম গঠন

মেহেরপুরে গত ৩ দিনে ডাইরিয়ার আক্রান্ত ৫শতাধিক ।। ২টি মেডিকেল টিম গঠন

MEHERPUR-1(1)মেহেরপুর নিউজ,০৬ মে:
মেহেরপুরে গত ৩ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৫ শতাধিক রোগী মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন শতাধিক রোগী। হাসাপাতাল কর্তৃপক্ষ বলছেন বেডের আভাবে হাসপাতালের বারান্দায় শতধিক রোগীকে চিকিৎসা সেবা দিতে হচ্ছে। এছাড়া হাসপাতালের সরকারের বরাদ্দকৃত ঔষধ শেষ হয়ে যাওয়ায় বাইরে থেকে ঔষধ কিনে রুগিদের চিকিৎসা সেবা নিতে হচ্ছে। তবে রুগির স্বজনরা অভিযোগ করেছে হাসপাতালে ডাক্তার ও সেবিকাদের দুর্ব্যবহারে তারা হাসপাতাল ছেড়ে ক্লিনিকে চলে যেতে বাধ্য হচ্ছে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ অলোক কুমার দাস জানান, রোগীর সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে । আগামী জুন পর্যন্ত সরকারের বরাদ্দকৃত ঔষধের মজুদ শেষ হয়ে গিয়েছে। গতকাল কিছু ঔষধ চুয়াডাগা সিভিল সার্জ কার্যালয় থেকে আনা হয় কিন্তু তাও শেষ হয়ে MEHERPUR-2গিয়েছে। তাই রোগীদের বাইরে থেকে ঔষধ কিনে এনেই চিকিৎসা সেবা নিতে হচ্ছে। তিনি আরো জানান ,হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের নির্ধারিত ১০ শয্যার বিপরিতে প্রতিদিন ভর্তি হচ্ছে শতাধিক। ফলে ওয়ার্ড ছাপিয়ে সিড়িরুম, বারান্দা সহ মেঝেতে বেড পেতে রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।
সিভিল সার্জন ডাঃ আজিজুর রহমান সিদ্দকী বলেন, পরিস্থিতি মোকাবেলায় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ অলোক কুমার দাসের নেতৃত্বে ৪ সদস্যের একটি এবং সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার রওশন নাহারের নেতৃত্বে ৫ সদস্যের আরেকটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। মেডিকেল টিমকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ডায়রিয়া আক্রান্তের কারণ ও চিকিৎসা সেবা সম্পর্কিত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে । এছাড়াও মেহেরপুর পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতুকে পৌরসভার পানি পরীক্ষনের জন্য সিভিল সার্জন কার্যালয় থেকে পত্র দেওয়া হয়েছে ।
এদিকে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রুগির স্বজনরা বলছে, হাসপাতালে দুর্গন্ধে সুস্থ ব্যক্তি অসুস্থ হয়ে পড়ছে। ডাক্তার ,সেবিকার কাছে কোন পরামর্শ চাইলে তারা দুর্ব্যবহার করছে। এ কারনে অনেকে হাসপাতাল ছেড়ে পাশ্ববর্তি ক্লিনিকে চলে যাচ্ছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.