Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে দুটি গ্রন্হের প্রকাশনা ও পর্যালোচনা অনুষ্ঠান

মেহেরপুরে দুটি গ্রন্হের প্রকাশনা ও পর্যালোচনা অনুষ্ঠান

11111মেহেরপুর নিউজ,১৬ সেপ্টেম্বর:
মেহেরপুরে “ধর্মনিরপেক্ষতা ও বাঙালির সম্প্রীতি সাধনা” এবং “অশনির ছন্দ” দুটি গ্রন্হের প্রকাশনা ও পর্যালোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ক্রমান্বয়ে বই দুটি রচনা করেছেন মেহেরপুরের বিশিষ্ট লোকগবেষক মেহেরপুর সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন এবং কথা সাহিত্যিক শালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাশ্বত নিপ্পন।
শুক্রবার বিকালে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর সহযোগীতায় সাংস্কৃতিক সংগঠন অরণী থিয়েটার এ অনুষ্ঠানের আয়োজন করে।
মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক স্বপন কুমার রায়ের সভাপতিত্বে প্রকাশনা ও পর্যালোচনা অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহা: সাইদুর রহমান, কথাসাহিত্যিক রফিকুর রশিদ, গল্পকার মোজাফফর হোসেন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মফিজুর রহমান । গ্রন্হনিয়ে আলোচনায় অংশ নেন “ধর্মনিরপেক্ষতা ও বাঙালির সম্প্রীতি সাধনা” এর লেখক আবদুল্লাহ আল আমিন এবং অশনির ছন্দ’র লেখক শাশ্বত নিপ্পন। অরণীর থিয়েটারের সভাপতি নিশান সাবেরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন শিল্পকলা একাডেমীর সহসভাপতি নুরুল আহমেদ, সুজনের সম্পাদক শামিম জাহাঙ্গীর সেন্টু, সাংস্কৃতিক কর্মী মাহবুবুল হক  মন্টু প্রমুখ। এর আগে ওই দুটি গ্রন্হের মোড়ক উন্মোচন করা হয় এবং গ্রন্হের রচয়িতা দুজনকে উত্তরীয় পরানো হয়।
আলোচনা অনুষ্ঠান শেষে রাতে একই মঞ্চে অরণী থিয়েটারের সভাপতি নিশান সাবেরের রচনা ও নির্দেশনায় নাটক “জাষ্ট ডু ইট” মঞ্চায়িত হয়। অরণী থিয়েটারের শিল্পিরা নাটকে বিভিন্ন চরিত্রে অংশগ্রহণ করেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.