Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মেহেরপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে

মেহেরপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে

Meherpur Bijoy Dibosh News Pic -4মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ ডিসেম্বর:
মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে মেহেরপুরে ৪৪ তম মহান বিজয় ও জাতীয় দিবস পালিত হচ্ছে।

মঙ্গলবার ভোরে শহীদ সামসুজ্জোহা পার্কে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। পরে সকাল সাড়ে ৬ টায় শহীদ স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন, নারী সংসদ সদস্য সেলিনা আক্তার বানু, পুলিশ সুপার হামিদুল আলম, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহমেদ,  সিভিল সার্জন ডা. ইসমাইল ফারুক, গর্নর্পত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ, শহর আওয়ামীলীগ সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, যুবলীগ সভাপতি সাজ্জাদুল আনাম, ছাত্রলীগ সভাপতি বারিকুল ইসলাম লিজন সহ বিভিণ্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের  নেতাকর্মীরা স্মৃতি সৈৗধের বেদীতে পুষ্পমাল্য অর্পন করেন।

Meherpur Bijoy Dibosh News Pic -2পরে সাড়ে ৮টায় মেহেরপুর স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক মোঃ মাহমুদ হোসেন জাতীয় পতাকা উত্তোলন করে কুচকাওয়াজের উদ্বোধন করেন। কুচকাওয়াজে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল-কলেজের স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড, মাদরাসার শিক্ষার্থি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতীক প্রতিষ্ঠান অংশ নেয়। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য সেলিনা আক্তার বানু, পুলিশ সুপার হামিদুল আলম, জেলা পরিষদের প্রশাসক এ্যাড. মিয়াজান আলী, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি, জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতীক দল ও তার অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সুশিল সমাজের প্রতিনিধিরা ।
এ ছাড়াও দিবসটি উদযাপন উপলক্ষে শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন, হাসপাতাল, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

amjhupipic1আমঝুপিতে বিজয় দিবস পাালিত

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন সূযোদয়ের সাথে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন এবং স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন। আওয়ামীলীগের পক্ষেে ইউনিয়ন সভাপতি বোরহান উদ্দিন চুন্নু, সম্পাদক মতিয়ার রহমান শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন। ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সাইফুল ইসলাম, সরকারী বালক প্রাথমিক বিদ্যালয়ের পক্ষে প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম  জাতীয় পতাকা উত্তোলন করেন। এছাড়া আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় ও আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্যোগে বিজয় দিবসের শোভাযাত্রা ও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.