Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মেহেরপুরে পুরো বাঙালি আবহেই চলছে বাংলা বর্ষবরণ।। শেষ হয়েছে মঙ্গল শোভাযাত্রা,আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান,পান্তা উৎসব ও লাঠিখেলা

মেহেরপুরে পুরো বাঙালি আবহেই চলছে বাংলা বর্ষবরণ।। শেষ হয়েছে মঙ্গল শোভাযাত্রা,আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান,পান্তা উৎসব ও লাঠিখেলা

মঙ্গল শোভাযাত্রা

মঙ্গল শোভাযাত্রা

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৪ এপ্রিল:
মেহেরপুরে পুরো বাঙালি আবহেই বরন করা হচ্ছে বাংলা নববর্ষকে। ১৪২০ বাংলা বছরকে বরণ করতে মঙ্গল শোভাযাত্রায় অংশ নিতে ভোর থেকেই বৈশাখী পেশাকে সকল পেশার মানুষ জড়ো হতে থাকে মেহেরপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে।

আজ রোববার সকাল ৭ টার দিকে লোকজ সংস্কৃতির ভান্ডারে ভরপুর হাজার বছরের বাঙ্গালী ঐতিহ্য ও গৌরবকে তুলে ধরতে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যেগে মঙ্গল শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান মোড় প্রদক্ষিণ শেষে স্থানীয় সামসুজ্জোহা পার্কে গিয়ে শেষ হয়। পরে পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করছেন শিল্পীরা

সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করছেন শিল্পীরা

মঙ্গল শোভাযাত্রায় মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মো: জয়নাল আবেদীন,মেহেরপুরের জেলা প্রশাসক দেলওয়ার হোসেন,পুলিশ সুপার মোফাজ্জেল হোসেন সহ সকল শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-০১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন। সভাপতিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক দেলওয়ার হোসেন।

বক্তব্য রাখেন মেহেরপুরের পুলিশ সুপার মোফাজ্জেল হোসেন,জেলা

মঙ্গল শোভাযাত্রার একাংশ

মঙ্গল শোভাযাত্রার একাংশ

আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মিয়াজান আলী,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আশকার আলী, শহর আওয়ামীলীগের সভাপতি ইয়ারুল ইসলাম প্রমুখ। পরে মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মেহেরপুর পৌরসভার উদ্যোগে পৌর কার্যালয়ে এবং মহিলা ক্লাব প্রাঙ্গনে চলছে পান্তা উৎসব।
এছাড়াও সকাল ৯ টায় সরকারী শিশু

মঙ্গল শোভাযাত্রার একাংশ

মঙ্গল শোভাযাত্রার একাংশ

7547_4510711016936_1082319957_nপরিবার ও জেলখানায় বাঙ্গালী খাবার পরিবেশন,সকাল সাড়ে ৯টায় স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপন,সকাল ১০ টায় শহীদ সামসুজ্জোহা পার্কে গ্রামীন খেলা (লাঠি খেলা,বানর নাচ,সাপ খেলা ইত্যাদি), সকাল ১১ টায় মেহেরপুর জেলা কারাগারে কারাবন্দীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, এবং বিকাল ৪ টায় জেলা শিশু একাডেমীতে ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.