Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মেহেরপুরে প্রশ্নফাঁসচক্রের এক যুবক আটক

মেহেরপুরে প্রশ্নফাঁসচক্রের এক যুবক আটক

মেহেরপুর নিউজ, ২১ এপ্রিল:
মেহেরপুরের মুজিবনগর থেকে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও ফলাফল পরিবর্তন চক্রের মিশুক ইসলাম (১৭) নামের এক সদস্য আটক হয়েছে। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ গাংনী মুজিবনগর থানাধীন যতারপুর গ্রামের লিটনের চায়ের দোকানের সামনে থেকে তাকে আটক করে। আটক মিশুক মুজিবনগর উপজেলার যতারপুর গ্রামের হামিদুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে শনিবার মুজিবনগর থানায় ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২)/৬৬(২) ধারার মামলা দায়ের করা হয়েছে।
র‌্যাব-৬-এর গাংনী কোম্পানি কমান্ডার মোশাররফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস করা যুবকের তথ্য আসে। সেই খবরে মেহেরপুরের মুজিবনগরের যতারপুরে অভিযান চালিয়ে চক্রের সদস্য মিশুক ইসলামকে (১৭) গ্রেফতার করা হয়। পরে দেহ তল্লাশী করে তার পরনে থাকা ফুল প্যান্টের ডান পকেট হতে ভুয়া প্রশ্নপত্র সরবরাহের কাজে ব্যবহৃত ২টি মোবাইল সেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল পরীক্ষা করে দেখা যায় ফেসবুকে ওই কিশোর গফ চৎড়ংড়হড় নামে ফেক আইডির মাধ্যমে এসএসসি, এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন তৈরি করে বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। তার দেয়া স্ট্যাটাস দেখে অনেক সুযোগ সন্ধানী শিক্ষার্থীরা প্রলোভনের স্বীকার হয়ে তার নিকট হতে মোটা অংকের টাকার বিনিময়ে প্রশ্নপত্র ক্রয় করে।
এছাড়া তার নিকট হতে উদ্ধারকৃত মোবাইলের ফেসবুক ও মেসেঞ্জারের মেসেজ বিশ্লেষণ করে আরও দেখা যায় যে, গ্রেফতারকৃত যুবক এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন শিক্ষার্থীর কাছ থেকে তাদের এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের কপি গ্রহণপূর্বক অর্থ আদায় করেছে। সে বিভিন্ন শিক্ষার্থীদের নিকট হতে বিকাশ, রকেট ও বিভিন্ন পন্থায় বিভিন্ন সময়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.