Templates by BIGtheme NET
Home / অন্যান্য / মেহেরপুরে বাল্য বিবাহ মুক্ত জেলা করতে কাজীদের শপথ

মেহেরপুরে বাল্য বিবাহ মুক্ত জেলা করতে কাজীদের শপথ

77মেহেরপুর নিউজ ২৯ ডিসেম্বর:
মেহেরপুর জেলা প্রশাসকের প্রশংনীয় উদ্যোগ ‘বাল্য বিবাহ মুক্ত জেলা ঘোষনার লক্ষ্যে’ এবার শপথ করলেন জেলার কাজীরা। শপথবাক্যে তারা বলেন, ‘জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার জন্য যে যুদ্ধ ঘোষনা করেছেন, আমরা তাঁর ঘোষনার সাথে একাত্মতা ঘোষনা করছি এবং বাল্য বিবাহকে না বলছি। তারা শপথে আরো বলেন, আজ হতে মেহেরপুর জেলায় বাল্যবিাহ হতে দেব না, রেজিষ্ট্রি করবো না এবং যেখানে বাল্যবিবাহ হবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলবো’।
মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলাকে বাল্য বিাহ মুক্ত করতে কাজীদের ভ’মিকা শীর্ষক এক মতবিনিময় সভায় কাজীরা এ শপথ নেন।
মতবিনিময় সভায় জেলা কাজী সমিতির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেমায়েত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো: শাহীনুজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাজী সমিতির সাধারণ সম্পাদক এম এ কে খাইরুল বাশার, কাজীপুর ইউপি চেয়ারম্যান ও কাজী আলম হুসাইন, কাজী হাবিবর রহমান প্রমুখ। মতবিনিময় সভায় জেলার সকল কাজীরা অংশ নেন।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক বলেন, ‘মেহেরপুর জেলায় প্রথম এসে যখন শুনি সারাদেশের মধ্যে বাল্যবিবাহে এ জেলা প্রথম। তখন এ পরিসংখ্যান শুনে আমার মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। সেই থেকেই মেহেরপুর জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনার লক্ষ্যে জেলা প্রশাসনের সকল স্তর থেকে কাজ চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, আগামী বছর ১লা জানুয়ারী জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হবে। সে লক্ষ্যে আমরা জেলা, উপজেলা , ইউনিয়ন , গ্রাম পর্যায়ে, ব্যবসায়িদের সাথে, ক্রীড়াবিদদের সাথে, চিকিৎসকদের সাথেসহ সমাজের সকল শ্রেণীর মানুষের সাথে পৃথক পৃথক মতবিনিময় সভা করেছি এবং বাল্য বিবাহের কুফল তুলে ধরার চেষ্টা করেছি এবং তারা বাল্য বিবাহ বন্ধে ওয়াদাবদ্ধ হয়েছেন। তিনি আরো বলেন, আগামী ১লা জানুয়ারী জেলায় যে বাল্য বিাহ আয়োজন করবে এবং সহযোগীতা করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, এমনকি ঘটক, বাবুর্চিসহ বরযাত্রীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে’।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.