Templates by BIGtheme NET
Home / অন্যান্য / মেহেরপুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের জাতীয় শোক দিবস পালন (১ম পর্ব)

মেহেরপুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের জাতীয় শোক দিবস পালন (১ম পর্ব)

মেহেরপুর নিউজ,১৫ আগষ্ট:

বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪০ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালী ,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও আলোচনা সভার মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি পালন করেছে।

DSC_1160মেহেরপুরে জেলা পরিষদের শোক দিবস পালন
মেহেরপুর জেলা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ প্রাঙ্গনে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার সকালে জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব গোলাম রসুল, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, আমদহ ইউিপি চেয়ারম্যান আনারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান আহমেদ রুপক প্রমুখ। পরে সেখানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

DSC_1178মেহেরপুর মহিলা আওয়ামীলীগের শোক দিবস পালন
পতাকা উত্তোলন, আলোচনা সভা, র‌্যালী ও পুস্পমাল্য অর্পনের মধ্যে দিয়ে মেহেরপুর মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

সকালে মহিলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচী সুচনা করা হয়। মহিলা আওয়ামীলীগের সাবেক সহসভানেত্রী তহমনিা আবেদীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক সম্পাদিকা লাভলি ইয়াসমিন, আওয়ামীলীগ নেত্রী সফুরা খাতুন, রেহেনা খাতুন, সুফিয়া আক্তার জামিলা প্রমুখ। পরে সেখানে দোয়া ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

 

DSC_1114মেহেরপুরে কৃষকলীগের শোক দিবস পালন
মেহেরপুর জেলা কৃষকলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কোরআন খতম, আলোচনা সভা দেয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়াও দলীয় কার্যালয়ের জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। আলোচনা সভায় জেলা কৃষকলীগের সভাপতি মাহবুব আলম শান্তির সভাপতিত্বে বক্তব্য রাথেন খোকন শেখ,দেলোয়ার হোসেন প্রমুখ।

 

DSC_1170মেহেরপুর সরকারী মহিলা কলেজে শোক দিবস পালন
আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে মেহেরপুর সরকারী মহিলা কলেজের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

অধ্যক্ষ প্রফেসর আসাব উদ দৌলার সভাপতিত্বে সরকারী কলেজে মিলনায়তনে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মিরাজ হোসেন, প্রভাষক খসরু ইসলাম, নুরুল আহমেদ, ছাত্রী সাদিয়া আফরোজ দিবা. শাবনুর আক্তার, সান্তনা শারমিন প্রমুখ। এর আগে সেখানে রচনা প্রতিযোগীতা ও পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

DSC_1119আলমপুর আওয়ামীলেগের শোক দিবস পালন
মেহেরপুর সদর উপজেলার আলমপুর আওয়াসীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে দলের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করা হয়।

গ্রাম আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আব্দুর রব, মফিজুর রহমান, নাহিদুজ্জামান, মিন্টু বিশ্বাস, রবিউল ইসলাম, মোকাদ্দেস হোসেন প্রমুখ।

 

DSC_1122মেহেরপুর তাঁতীপাড়া মহিলা দাখিল মাদ্রাসার শোক দিবস পালন
মেহেরপুর তাঁতীপাড়া মহিলা দাখিল মাদ্রাসার উদ্যোগে র‌্যালী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফয়েজ আহমেদের নেতৃত্বে র‌্যালী টি থানা সড়ক প্রদক্ষিন করে। পরে মাদ্রাসা হলরুমে দোয়া অনুষ্ঠিত হংয়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী সুপার রুহুল আমিন, সহকারী শিক্ষক নশকর আলী, সাখাওয়াত হোসেন, বিলকিস আরা প্রমুখ।

 

 

DSC_1181মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের শোক দিবস পালন
মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার সকালে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মোজাফফর আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাঁদু, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোস্তাকিম হক খোকন, সাধারণ সম্পাদক মইনুল হাসান , প্রভাষক খালেকুজ্জামান, জামাল উদ্দিন, মুরাদ হোসেন, ছাত্র নেতা শাহ ওয়ালিউল্লাহ, পরাগ আযম প্রমুখ। এর আগে অধ্যক্ষর নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি দারিয়াপুর বাজার প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
DSC_1193মেহেরপুরে বিএডিসি’র শ্রমিক লীগের শোক দিবস পালন
জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিএডিসি শ্রমিক লীগ (সিবিএ) মেহেরপুর জেলা শাখার উদ্যোগে আমার খামার মিলনায়তনে শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা শাখার সভাপতি সাহজাহান রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিৎলা ভিত্তি পাট বীজ খামারের যুগ্ম পরিচালক মো: আলমগীর মিয়া। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জান মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন বারাদি খামারের উপপরিচালক মজিবর রহমান,কেন্দ্রীয় সহ-সভাপতি সামসুল হক, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ, আব্দুস সাত্তার, আবুল বাশার খান, প্রচার সম্পাদক সেলিম রেজা। স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ। বক্তব্য রাখেন জেলার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, চুয়াডাঙ্গা জেলা সম্পাদক রেজাউল হক, সিবিএ নেতা আব্দুস সালাম প্রমুখ। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়।
DSC_1162মেহেরপুর দারুল উলুম মাদ্রাসার শোক দিবস পালন
আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে মেহেরপুর দারুল উলুম ফাজিল মাদ্রাসার পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

অধ্যক্ষ আলহাজ্ব মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা মিলনায়তনে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রভাষক খাইরুল আনাম, মো: সোলাইমান হোসেন, মিজানুর রহমান, আখতারুজ্জামান, হযরত আলী, আব্দুল মোমিন, আব্দুল হান্নান, সানোয়ার হোসেন প্রমুখ। এর আগে সেখানে রচনা প্রতিযোগীতা ও পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

DSC_1186মেহেরপুর ইসলামিক ফাউন্ডেশনের শোক দিবস পালন
মেহেরপুর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভঅ ও দোয়া অনুষ্টিত হয়।

ইফার উপপরিচালক একে এম শাহিন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আশকার আলী। বক্তব্য রাখেন মেহেরপুর দারুল উলুম ফাজিল মাদ্রাসার উপাধাক্ষ আলহাজ্ব আনছার উদ্দিন বেলালী প্রমুখ। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয়। মেহেরপুর প্রাথমিক শিক্ষক সমিতির শোক দিবস পালন
মেহেরপুর প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্টিত হয়। শনিবার সকালে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস চত্বরে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম। বক্তব্য রাখেন নুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সামসুল আরেফিন, মনোয়ার হোসেন প্রমুখ। এর আগে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পমাল্য অর্পন করা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.