Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ৬৮ হাজার শিশুকে

মেহেরপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ৬৮ হাজার শিশুকে

মেহেরপুর নিউজ, ১৯ ডিসেম্বর:
আগামী ২৩ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল ভাবে বাস্তবায়নের লক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ ক্যাম্পেইনে ৬৮ হাজার ৫১৬ হন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করে। সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অলোক কুমার দাস, মেডিক্যাল অফিসার ফয়সাল কবির, সাংবাদিক তুহিন আরন্য প্রমুখ।
সভাপতির বক্তব্য সিভিল সার্জন বলেন, এবারের ক্যাম্পেইনে ৬৮ হাজার ৫১৬ হন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাসি বয়সী ৮হাজার ৭৯৩ জন শিশুকে এক লাখ ইউনিট ক্ষমতাসম্পন্ন নীল রঙের একটি করে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৫৯ হাজার ৭২৩ জহন শিশুকে ২ লাখ ইউনিট ক্ষমতাসম্পন্ন লাল রঙের একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে।
তিনি বলেন, এ ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে ইমাম, সাংবাদিক ও শিক্ষকদের অবহিত করা হয়েছে। পৌরসভাসহ বিভিন্ন এলাকায় মাইকে প্রচার করা হবে এবং প্রতিটি মসজিদের মাইকে প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.