Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে ভুমিখেকোদের বালু জব্দ করে নিলামে বিক্রি

মেহেরপুরে ভুমিখেকোদের বালু জব্দ করে নিলামে বিক্রি

মেহেরপুর নিউজ, ১৯ নভেম্বর :
মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ঘাসের মাঠ এলাকায় কয়েকমাস ধরে আবাদি জমি বিলিন করে অবৈধভাবে উত্তোলনকৃত ১ লাখ ৫৩ হাজার সিএফটি বালু জব্দ করে প্রকাশ্যে নিলামে বিক্রি করেছে জেলা প্রশাসন।
সোমবার দুপুরে জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো: সামিউল হক এ নিলাম পরিচালনা করেন।
নিলামে সর্বোচ্চ দাম ৩৫৫ হাজার টাকা ডাক তুলে বালু ক্রয় করেন স্থানীয় জুয়েল রানা নামের এক ব্যক্তি। নিলামে অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন সামসুল ইসলাম, ইমদাদুল হক, মেহেদি হাসান ও আসাদুল ইসলাম।

 সম্প্রতি বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩টি ড্রাম ডেজার বিনষ্ট ও উত্তোলনকৃত এক লাখ ৫৩ হাজার সিএফটি বালু জব্দ করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল হক। তবে ওই সময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। পরে জব্দকৃত বালু নিলামে বিক্রি করা হয়।
সহকারী কমিশনার (ভুমি) সামিউল হক জানান, জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জব্দকৃত বালু প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে ৫ জন ব্যক্তি অংশ নেন। সর্বোচ্চ ৩ লাখ ৫৫ হাজার টাকা ডাক দিয়ে জুয়েল রানা নামের এক ব্যক্তি বালু ক্রয় করেন। এর পরপরই ওই পরিমান টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।
নিলামে অন্যদের মধ্যে আমঝুপি ইউনিয়ন ভূমি কর্মকর্তা নওজেস আলী, পিরোজপুর ইউনিয়ন সহকারি কর্মকর্তা আব্দুর রশীদ ও স্থানীয় ইউপি সদস্যসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে বিকালে সদর উপজেলার উজলপুর মৌজার উদ্ধার করা বালু প্রকাশ্যে নিলামের মাধ্যমে বিক্রি করা হয়। সহকারী কমিশনার (ভুমি) সামিউল হক জানান, জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জব্দকৃত বালু প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে ৫ জন ব্যক্তি অংশ নেন। সর্বোচ্চ ২ লাখ ৭০ হাজার টাকা ডাক দিয়ে হুমায়ন কবীর নামের এক ব্যক্তি বালু ক্রয় করেন। গত ১৪ নভেম্বর এই বালুগুলি উদ্ধার করা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.