Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মেহেরপুরে মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহীতার মামলা

মেহেরপুরে মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহীতার মামলা

203438mahfuzমেহেরপুর নিউজ, ১৬ ফেব্রুয়ারী:
সেনা নিয়ন্ত্রিত সরকারের সময় শেখ হাসিনার বিরুদ্ধে মিথা ও ভূল সংবাদ প্রকাশের অভিযোগ ডেইলি ষ্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মেহেরপুরে ১০ কোটি টাকার মানহানি ও রাষ্ট্রদোহীতার মামলা করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আরিফুল এনাম বকুল বাদি হয়ে মেহেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক শেখ নাজমুল হাসান মামলাটি আমলে নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলর এজাহারে বাদির অভিযোগ, সেনা নিয়ন্ত্রিত সরকারকে সহায়তা করার জন্য ডেইলি ষ্টারের সম্পাদক মাহফুজ আনাম ২০০৭ সালের ৩ জুন অনলাইনসহ তার পত্রিকা সংস্করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা ও অপবাদমূলক সংবাদ প্রকাশ করেছেন। এতে তিনি সহ দেশের অগনিত স্বাধীনতা প্রিয় মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হয় এবং তারসহ জাতীয় মানসম্মানে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। যে ক্ষতির পরিমান ১০ কোটি টাকা। আসামী একের পর এক ভূল ও মিথ্যা সংবাদ ছাপিয়ে দৃষ্টান্তমূলক অপরাধ করেছেন এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে রাজণীতি থেকে দুরে রাখার জন্য হীন উদ্দ্যেশে মান সম্মানের ক্ষতি সাধন করেছেন। বাদি আরো উল্লেখ করেছেন, আসামী বেসরকারী টেলিভিশন এটিএন নিউজে কৃত অপরাধের বিষয় স্বীকার করেছেন। তার পর থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে চাঞ্চল্য ও ক্ষোভের সৃষ্টি হয়।

মামলার আইনজীবী ইব্রাহিম শাহিন বলেন, ‘সেনা নিয়ন্ত্রিত সরকারের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র থেকে বিতারিত করার লক্ষ্যে তার বিরুদ্ধে ডেইলি ষ্টারে সংবাদ ছাপা হয়। যে বিষয়টি নিয়ে ডেইলি ষ্টারের সম্পাদক মাহফুজ আনাম চলতি মাসের ৪ তারিখে এটিএন নিউজে মুন্নি সাহার সঞ্চালনায় একটি টক শোতে তার ভূল স্বীকার করেছেন। সেই হিসেবে তিনি মানহানি এবং রাষ্ট্রদ্রোহীতার ঘটনা ঘটিয়েছেন। এরই আলোকে বিজ্ঞ বিচারক মানহানি ও রাষ্ট্রদ্রোহীতার মামলাটি আমলে নিয়ে সদর থানার ওসিকে তদেন্তর নির্দেশ দিয়েছেন’। তবে রাষ্ট্রদ্রোহীতার মামলা করার ক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুমতি নেয়া লাগে এ প্রসঙ্গে মামলার আইনজীবি বলেন, ‘মামলার তদন্তকারী কর্মকর্তা এ বিষয়ে অনুমতি নেবেন । তাদের নেবার প্রয়োজন নাই বলে তিনি জানান’।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.