Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মেহেরপুরে মুচলেকা অমান্য করে বাল্য বিবাহ, তিন জনের জেল জরিমানা

মেহেরপুরে মুচলেকা অমান্য করে বাল্য বিবাহ, তিন জনের জেল জরিমানা

DSC_0013মেহেরপুর নিউজ,০৮ ডিসেম্বর:
মেহেরপুরে মুচলেকা অমান্য করে বাল্য বিবাহ দেয়ায় কনের চাচী বিউটি খাতুন (৪৫) এর এক হাজার টাকা জরিমানা এবং বরের দু’চাচা নজুরুল ইসলাম (৪০) ও সিরাজুল ইসলামের (৪৫) ১৫ দিন করে জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শাহীনুজ্জামান এ আদালত পরিচালনা করেন। দন্ডিত বিউটি খাতুনের বাড়ি সদর উপজেলার আমদহ গ্রামে এবং নজরুল ইসলাম ও সিরাজুল ইসলামের বাড়ি একই উপজেলার ভবানন্দপুর গ্রামে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত ২৬ নভেম্বর মেহেরপুর সদর উপজেলার আমদহ গ্রামের প্রবাসী সাখাওয়াত DSC_0017হোসেনের মেয়ে ও মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী চাঁদনি খাতুন (১৪) এর সাথে একই উপজেলার ভবানন্দপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সেনা সদস্য মঞ্জুরুল ইসলামের (২৪) এর সাথে বিবাহের দিন ধার্য করা ছিল। ওই দিন খবর পেয়ে মেহেরপুর জেলা প্রশাসকের নির্দেশে সদর থানার এএসআই অজিত চক্রবর্তী কনের বাড়ি গিয়ে বিবাহ বন্ধ করে দেন এবং ১৮ বছরের পূর্বে চাঁদনির বিবাহ না দেয়ার জন্য তার পরিবারের কাছে থেকে মুচলেকা নেন। পরে ওই দিন রাতেই গোপনে তারা সেই বিয়ে দিয়ে দেন।

এ ঘটনা জানতে পেরে গতকাল মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের নির্দেশে মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শাহীনুজ্জামান পুলিশের একটি দল সঙ্গে নিয়ে আমদহ ও ভবানন্দপুর গ্রামে অভিযান চালিয়ে দন্ডিতদের আটক করেন। এ অভিযান টের পেয়ে ছেলের বাবা মা এবং মেয়ের মা আত্মগোপন করেন। পরে সন্ধ্যার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ আদেশ দেন।

বিচারক মো: শাহীনুজ্জামান বলেন, মুচলেকা অমান্য করে তারা বাল্য বিবাহের আয়োজন করায় ১৯২৯ সালের বাল্য বিবাহ নিরোধ আইনের ৬ ধারায় দোষী সাব্যস্ত করে কনের চাচী ও বরের দু’ চাচার বিরুদ্ধে এ আদেশ দেয়া হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.