Templates by BIGtheme NET
Home / ফিচার / মেহেরপুরে রাত ৮টার পর শিক্ষার্থীদের বাড়ির বাইরে থাকা নিষেধ

মেহেরপুরে রাত ৮টার পর শিক্ষার্থীদের বাড়ির বাইরে থাকা নিষেধ

মেহেরপুর নিউজ, ২৮ জুন:
আগামি ১ জুলাই থেকে মেহেরপুর জেলার সকল স্কুল কলেজের শিক্ষার্থীদের যৌক্তিক কোন কারণ ছাড়া রাত ৮টার পর বাড়ির বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা পুলিশ বিভাগ। তবে বিষয়টি ইতিবাচক ভাবে দেখলেও এতে যাতে কোন শিক্ষার্থী অযথা হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখার আহবান অভিভাবক সহ সচেতন মহলের।
বুধবার রাত থেকে এ ধরণের নিষেধাজ্ঞা জারি করে মেহেরপুর পৌর সভার সাউন্ড সিস্টেম ও জেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকে ঘোষনা দেওয়া হচ্ছে।
পুলিশের এ নিষেধাজ্ঞায় অভিভাবক মহলে স্বস্তির সাড়া পড়েছে। তবে বিশ্বকাপ উন্মাদনা চলার কারণে বিভিন্ন দলের সমর্থকরা একত্রিত হয়ে খেলা দেখার আনন্দ উপভোগ করা থেকে বঞ্চিত হবে বলে তারা শঙ্কা প্রকাশ করেছে।
মেহেরপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী এসএম আব্দুল মান্নাফ জানান, হঠাৎ করে এ ধরণের একটি সিদ্ধান্তকে মেনে নিতে অভ্যসগত ভাবে কষ্ট হবে। শিক্ষার্থীদের মাঝে মানসিক চাপ বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে জনকল্যান মূলক এ বিষয়টিকে ইতিবাচক ভাবেই দেখছি। মেনে চলতে গিয়ে এটাও অভ্যাসে পরিনত হবে।
এ বিষয়ে মেহেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু বলেন, শিক্ষার্থীদের রাত ৮টার পর বাড়ির বাইরে থাকার নিষেধাজ্ঞা অবশ্যই একটি ইতিবাচক প্রভাব পড়বে। অনেক শিক্ষার্থীরা লেখপড়া না করে রাতে ঘুরে বেড়ায়। মাদকসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডেও লিপ্ত হয়ে যায়। সেক্ষেত্রে অপরাধ প্রবণতা কমে যাবে। একই সঙ্গে এই নিষেধাজ্ঞার ফলে যাতে শিক্ষার্থীরা আতঙ্কিত না হয় বা অযথা হয়রানির শিকার না হওয়া সে বিষয়টাও নিশ্চিত করতে হবে।
এ ব্যাপারে মেহেরপুরের পুলিশ সুপার আনিছুর রহমান জানান, শিক্ষার্থীদের কাজ লেখাপড়া করা। এর বাইরে তাদের কোন কাজ থাকতে পারে না। মূলত শিক্ষার্থীরা সন্ধ্যার পর বাড়িতে থেকে লেখাপড়ায় মনোযোগী হবে এবং অসৎ সঙ্গ পেয়ে যাতে মাদকসহ অন্যান্য অপরাধের সাথে জড়িয়ে পড়তে না পারে সে কারণেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি আরো জানান, আগামি ১ জুলাই থেকে এ অভিযান শুরু হবে। এবিষয়ে কোন ছাড় দেওয়া হবে না। তবে অযথা কোন শিক্ষার্থীকে পুলিশের কেউ হয়রানি করলে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.