Templates by BIGtheme NET
Home / ফিচার / মেহেরপুরে সরকারের নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে বিক্রি হচ্ছে মাংস

মেহেরপুরে সরকারের নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে বিক্রি হচ্ছে মাংস

মাসুদ রানা, ১৫ জুন:
সরকারের নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে মাংস বিক্রি করছেন মেহেরপুরের মাংস ব্যাসায়ীরা। গরুর মাংস ৪৮০ টাকা থেকে ৫২০ টাকা এবং খাসির মাংস ৬৫০ টাকা থেকে ৭০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে।
অথচ কিছু দিন আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে গরুর মাংস ৪৫০ টাকাম খাসির মাংস ৬০০ টাকা করে কেজি নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু ঈদকে সামনে রেখে সরকারি সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গলী দেখাচ্ছেন ব্যবসায়ীরা। তাবের গরু বেশি দামে গরু কিনেছেন বলে দাম বেশি বলে দাবি করছেন ব্যবসায়ীাল তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং না করায় ব্যবসায়ীরাও কাউকে তোয়ক্কা করছেন না। ফলে গরিব ও মধ্যবিত্তরা চাহিদা পূরণে হিমশিম খাচ্ছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, মেহেরপুর শহরর বাসস্ট্যান্ড, নতুন পাড়ার মোড়, শিল্পকলা একাডেমির মোড়, কোর্টমোড়, ওয়াপদা মোড়, কলেড় মোড়, টিএন্ডটি রোড, তহ বাজার , শাহাজীপাড়া, থানা রোড়, বেড় পাড়া, কাথুলী বাসস্ট্যান্ড, তাঁতীপাড়াসহ জেলা তিন উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ন পয়েন্টে প্রায় ১০ হাজার গরু, ছাগল , মহিষ জবাই করা হচ্ছে।
মেহেরপুর শহরের নতুনপাড়া মোড়ের মাংস ব্যবসায়ী কালাম হোসেন জানান, আমাদের বেশি দামে গরু কিনতে হয়েছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।
দিন মজুর শফিকুল ইসলাম ছেলে-মেয়েদের মুখে দু,টুকরো মাংস তুলে দেওয়ার জন্য একটি ব্যাগ নিয়ে শহরের নতুন পাড়া মোড়ে মাংস কিনতে এসে দেখেন মাংসের দাম ৫০০ টাকা। মাংস না কিনে হতাশ হয়ে বাড়ি ফিরছিলেন তিনি । জিজ্ঞাসা করলে তিনি বলেন মাংসের দাম এতো বেশি নিলে আমাদের মত গরীব মানুষের পক্ষে মাংস ক্রয় করা সম্ভব না।
জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম রসুল বলেন, দেশে গরুর খামারের অভাব নেই তার পরেও মাংসের দাম এতো বেশি নিচ্ছে এটা ব্যবসায়ীরা ঠিক করছে না। তবে এবিষয়ে আমরা মনিটরিং করে যথাযথ পদক্ষেপ নেব।
জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, জেলা প্রশাসক থেকে গরুর মাংস ৪৫০ এবং খাসির মাংসের মূল্যে ৬০০টাকা নির্ধারন করে দেওয়া হয়েছে। এর পরেও যদি কোন মাংস ব্যবসায়ী মাংসের দাম বেশী নেয় তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.