Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরে সাংবাদিক উৎপল দাসের সন্ধানের দাবিতে মানববন্ধন

মেহেরপুরে সাংবাদিক উৎপল দাসের সন্ধানের দাবিতে মানববন্ধন

মেহেরপুর নিউজ, ০১ নভেম্বর:
মেহেরপুর প্রেসক্লাবের উদ্যোগে পূর্বপশ্চিমবিডি ডট নিউজের এর-সিনিয়র রিপোর্টার উৎপল দাসের উদ্ধারের দাবি করে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার বিকাল ৪টার সময় মেহেরপুর প্রেসক্লাবের সামনে প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেনের নেতৃত্বে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মেহেরপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও মানবকন্ঠ এবং পূর্বপশ্চিম প্রতিনিধি মুজাহিদ মুন্নার সঞ্চলানায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও গাজী টিভি প্রতিনিধি রফিকুল আলম, উপদেষ্টা ও নিউজ ২৪’র প্রতিনিধি তুহিন আরন্য, দপ্তর সম্পাদক ও ডিবিসি প্রতিনিধি আবু আক্তার করণ, কালেরকন্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন, চ্যানেল ২৪ প্রতিনিধি রাশেদুজ্জামান প্রমুখ।

মানববন্ধনে প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন বলেন, ২৪ দিনেও উৎপল দাসের মত একজন সাংবাদিককে উদ্ধার করা যায়নি এটা সাংবাদিকদের জন্য আতঙ্কের। তিনি বলেন, আমরা যে কোন মূল্যে উৎপল দাসকে সুস্থ্য অবস্থায় ফিরে পেতে চাই। তা নাহলে আগামীদিনে পুরো সাংবাদিক সমাজ এক হয়ে রাজ পথে নামতে বাধ্য হবে।

প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরন্য বলেন, সাংবাদিকরা সব সময় সংবাদের পিছনে ছুটে দেশের সেবা করে। আপনারা সাংবাদিকদের জাতির বিবেক বলেন, জাতির আয়না বলেন, অথচ ২৪ দিনেও উৎপল দাসের কোন খোজ দিতে পারছেন না। আমরা সাগর-রুনিকে হারিয়েছি, মানিক সাহাকে হারিয়েছে আর কোন সাংবাদিককে হারাতে চাইনা। তিনি দ্রুত উৎপল দাসের সন্ধান দাবি করেন।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম বলেন, সহকর্মীকে হারিয়ে সাংবাদিক সমাজ আজ দিশেহারা। এভাবে চলতে পারেনা। সারা দেশে প্রতিনিয়ন সাংবাদিকরা নানা ধরণের নির্যাতনের শিকার হচ্ছেন। এসময় তিনি উৎপল দাসের উদ্ধার দাবি করে সাংবাদিকদের নানা হয়রানি বন্ধের দাবি করেন।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর দুপুর ১টার দিকে কাজ শেষে অফিস থেকে বের হন উৎপল দাস। এরপর থেকেই তিনি নিখোঁজ। তার ব্যবহৃত দুইটি মোবাইল নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছে। পরিবার, সহকর্মী ও বন্ধুবান্ধবের কাছে অনেক খোঁজাখুঁজির পরও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় উদ্বিগ্ন তার স্বজন ও সহকর্মীরা। উৎপল দাসের সন্ধান চেয়ে মতিঝিল দুটি থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। এ নিয়ে ঢাকাসহ সারা দেশের সাংবাদিকরা তার উদ্ধারের দাবি করে বিভিন্ন কর্মসূচি পালন করছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.