Templates by BIGtheme NET
Home / কৃষি সমাচার / মেহেরপুরে ১০ দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

মেহেরপুরে ১০ দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

মেহেরপুর নিউজ, ১৯ জুলাই:
মেহেরপুরে ১০ দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন, জেলা কৃষি বিভাগ ও জেলা বন বিভাগ যৌথভাবে এ মেলার আয়োজন করে। মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরাহদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন।
এসময় ফরহাদ হোসেন বলেন, শুধু গাছ লাগালেই হবে না, প্রতিটি গাছের যতœ নিতে হবে যাতে করে তারা বেড়ে উঠতে পারে। বিএনপি জামায়াতের নাশকতার কথা উল্লেখ করে তিনি বলেন, ২০১৪ সালে জাতীয় নির্বাচনেরআগে ও পরে আন্দোলনের নামে বিএনপি-জামায়াত পন্থীরা গাছ কেটে অবরোধ করেছে, বহু গাছ তছরুপাত করেছে। আমাদের সরকার গাছ লাগিয়ে পরিবেশ বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষার কাজে নিয়োজিত রয়েছেন। এবছর সারাদেশে মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা রেখে তাদের স্মরণে ৩০ লাখ গাছের চারা রোপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা ইতিমধ্যে শুরু হয়েছে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনোয়ার হোসেন বলেন, একমাত্র গাছই হচ্ছে আপনার প্রকৃত বন্ধু। আপনার সন্তান আপনার সাথে বেঈমানি করতে পারে কিন্তু গাছ কখনো বেঈমানি করবে না। তাই আসুন আমরা গাছ লাগানোর পাশাপাশি গাছের প্রতিযতœবান হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ার ম্যান গোলাম রসুল, ডিডি-এলজি খায়রুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ড. আখতারুজ্জামান, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল হালিম, প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
এর আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান সড়ক হয়ে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
আগামী ২৮ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। মেলায় ফলদ, বনজ, ওষর্ধীসহ বিভিন্ন প্রজাতির গাছ দিয়ে স্টল সাজানো হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.