Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মেহেরপুর আমঝুপির ঐতিহাসিক নীলকুঠি পরিদর্শন করল বিটিভির একদল সাংবাদিক

মেহেরপুর আমঝুপির ঐতিহাসিক নীলকুঠি পরিদর্শন করল বিটিভির একদল সাংবাদিক

OLYMPUS DIGITAL CAMERAশহিদুল ইসলাম,মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ এপ্রিল:
নীলকুঠির নানাবিধ সমস্যা ও কুঠিতে কর্মরত কর্মচারীদের মানেবেতর জীবন তুলে ধরে একটি প্রতিবেদন তৈরি করার লক্ষে আমঝুপি নিলকুঠি পরিদর্শন করেছেন বিটিভি’র একদল সাংবাদিক।
আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ টেলিভিশন থেকে আগত একদল সাংবাদিক নিলকুঠি চত্বরে পৌছালে এলাকাবাসী তাদের ঘিরে ধরে দাবীর কথা জানান। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে আগত সাংবাদিকরা তা বাংলাদেশ টেলিভিশনে প্রচার করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনে সহয়তা করার আশ্বাস দেন।
বিটিভি’র সাংবাদিক দল আমঝুপির নিলকুঠিতে পৌছালে তাদের স্বাগত জানান, বিটিভির মেহেরপুর প্রতিনিধি ও,মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি আলামিন হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন, আমঝুপি ইউপির চেয়ারম্যান সাইফুল ইসলাম ইসলাম. সাবেক মেম্বার মোস্তাক রাজা, সাবেক ইউপি চেয়ারম্যান বোরহানউদ্দিন চুন্নু ,আশরাফ হোসেন, সাংবাদিক আকতারুজ্জামান, শহিদুল ইসলাম ।
জানা গেছে,নিলকুঠির ১’শ বিঘা জমি বেদখল হতে চলেছে ।পিকনিক কর্ণারটি ১৯৮০ সালের পর দীর্ঘ ৩৩ বছরেও সংস্কার করা হয়নি। জেলা প্রশাসন প্রতি বছর ফল ও পুরানো গাছ বিক্রি করে লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় করলেও এত্যিহাসিক নীল কুঠির কোন রকম উন্নয়ন মূলক  কাজের ছোয়া লাগেনি।  বরং এক শ্রেণীর লোক  নীলকুঠি বাড়ির ইতিহাস ধবংসের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে  ফুঁসে  উঠেছে মেহেরপুর জেলাবাসী।
উলে­খ্য, ইংরেজ শাসন আমলের স্মৃতি বিজরীত এ অঞ্চলের নীল চাষীদের অত্যাচারের কালের সাক্ষী  আমঝুপি নীলকুঠির হারিয়ে যাওয়া ঐতিহ্য সংরক্ষণ ও পর্যটন মন্ত্রনালয়ের অধীনে নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন ও জোর দাবি জানিয়ে আসছে এলাকাবাসী ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.