Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / মেহেরপুর জেলা পরিষদের ওয়ার্ড সীমানা নির্ধারণ চুড়ান্ত

মেহেরপুর জেলা পরিষদের ওয়ার্ড সীমানা নির্ধারণ চুড়ান্ত

1469695937মেহেরপুর নিউজ, ১১ সেপ্টেম্বর:
মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলা পরিষদের ১৫টি সাধারণ ও ৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সীমানা নির্ধারণ চুড়ান্ত করা হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসক সরকারের সীমানা নির্ধারণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাবার পর তিনি ওয়ার্ডের সীমানা নির্ধারণের কাজ শেষ করেছেন। জেলা প্রশাসক সরকারের সীমানা নির্ধারণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাবার পর ১৬ আগষ্ট একটি খসড়া সীমনা নির্ধারণ করে পরবর্তি ১৫ দিনের মধ্যে আপত্তি থাকলে আবেদনের আহবান জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেন। কোনো আপত্তি না থাকায় তা চুড়ান্তভাবে প্রকাশ করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।
আগামী ডিসেম্বর মাসে জনপ্রতিনিধিদের ভোটদানের মধ্যে দিয়ে নির্বাচন জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনের মাধ্যেমে একজন চেয়ারম্যান, ১৫ জন সাধারণ সদস্য এবং ৫ জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচন করা হবে।
জানা গেছে, জেলা পরিষদের নির্বাচনের জন্য মেহেরপুর জেলার ১৮টি ইউনিয়ন, তিনটি উপজেলা ও দুটি পৌরসভাকে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করা হয়েছে। এর মধ্যে সাধারণ ওয়ার্ড থাকছে ১৫টি এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড থাকছে ৫টি।
এর মধ্যে সাধারণ ওয়ার্ডগুলো হচ্ছে-১ নম্বর ওয়ার্ড: মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন। ২ নম্বর ওয়ার্ড: মুজিবনগর উপজেলার দারিয়াপুর ও মোনাখালী ইউনিয়ন। ৩ নম্বর ওয়ার্ড : মুজিবনগর উপজেলার মহাজনপুর ও সদর উপজেলার আমদহ ইউনিয়ন। ৪ নম্বর ওয়ার্ড: মেহেরপুর পৌরসভা। ৫ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন। ৬ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন । ৭ নম্বর ওয়ার্ড : সদর উপজেলার পিরোজপুর ইউনিয়ন। ৮ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন। ৯ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়ন । ১০ নম্বর ওয়ার্ড: গাংনী পৌরসভা ও গাংনী উপজেলার রাইপুর ইউনিয়ন। ১১ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার কাথুলী ও সাহারবাটি ইউনিয়ন, ১২ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন। ১৩ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়ন। ১৪ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার বামন্দী ও ষোলটাকা ইউনিয়ন এবং ১৫ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ন।
পাঁচটি সংরক্ষিত মহিলা ওয়ার্ড হচ্ছে-১ নম্বর ওয়ার্ড: মুজিবনগর উপজেলার বাগোয়ান, দারিয়াপুর, মোনাখালী, মহাজনপুর ও সদর উপজেলার আমদহ ইউনিয়ন। ২ নম্বর ওয়ার্ড: মেহেরপুর পৌরসভা, সদর উপজেলার কুতুবপুর ও বুড়িপোতা ইউনিয়ন। ৩ নম্বর ওয়ার্ড: সদর উপজেলার পিরোপুর, আমঝুপি ও গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়ন। ৪নম্বর ওয়ার্ড: গাংনী পৌরসভা,গাংনী উপজেলার রাইপুর, কাথুলী, সাহারবাটি ও তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন এবং ৫ নম্বর ওয়ার্ড: গাংনী উপজেলার কাজীপুর, বামন্দী, ষোলটাকা ও মটমুড়া ইউনিয়ন।
মেহেরপুরের জেলা প্রশাসক (ডিসি) পরিমল সিংহ বলেন, জেলা পরিষদের সীমানা নির্ধারণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পাওয়ার পর কাজ শুরু করে ওয়ার্ডের সীমানা চুড়ান্ত করা হয়েছে। তবে প্রাথমিক ভাবে যে তালিকা প্রকাশ করা হয়েছিল তাতে কোনো আপত্তি না থাকায় সেটিকেই চুড়ান্ত করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, ২০১১ সালের ১৫ ডিসেম্বর তিন পার্বত্য জেলা বাদে দেশের ৬১টি জেলায় আওয়ামীলীগ নেতাদের জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ দেয় সরকার।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.