Templates by BIGtheme NET
Home / অন্যান্য / মেহেরপুর থেকে মুজিবনগর :: ১৬ কিলোমিটার পদযাত্রায় অংশ নিলো ৫০ অভিযাত্রী (ভিডিও সহ)

মেহেরপুর থেকে মুজিবনগর :: ১৬ কিলোমিটার পদযাত্রায় অংশ নিলো ৫০ অভিযাত্রী (ভিডিও সহ)

মেহেরপুর নিউজ, ১৬ ডিসেম্বর:
‘শোক থেকে শক্তি’ এই শ্লোগানে মুক্তিযুদ্ধে চেতনায় জাগ্রত হয়ে মেহেরপুরের একদল অভিযাত্রী ১৬ কিলোমিটার পদযাত্রায় অংশ নেয়। অভিযাত্রী দলের শক্তি ছিল ১৬টি জাতীয় পতাকা ও আর বুকে ছিল অসম্ভব মুক্তিযুদ্ধের চেতনা। সেই চেতনায় শানিত করতে তারা মাত্র সাড়ে তিন ঘন্টায় পৌছেছিল লক্ষ্যে।
রবিবার সকাল ৭টার সময় এ মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নবনির্মিত গণকবরে শ্রদ্ধা নিবেদন করে এ পদযাত্রা শুরু হয়ে মুজিবনগর স্মুতিসৌধে গিয়ে শেষ হয়। পরে মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সঙ্গীত ও মুক্তিযুদ্ধে চেতনায় দেশ গড়ার শপথ নেয় অভিযাত্রী দলটি।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের আহবানে মেহেরপুর জেলা প্রেসক্লাব ও অরণি থিয়েটার এ পদযাত্রার আয়োজন করে।
মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সহসভাপতি মাহাবুব চান্দু ও অরণি থিয়েটারের সভাপতি নিশান সাবেরের নেতৃত্বে প্রায় ৫০ জন অভিযাত্রী অদম্য পদযাত্রায় অংশ নেন। অন্যদের মধ্যে জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক ইয়াদুল মোমিন. গণযোগাযোগ সম্পাদক দিলরুবা খাতুন, অরণির সম্পাদক নিশান সাবের, সাংস্কৃতিক কর্র্মী অঞ্চল ভট্টাচার্য, মাহুবুবুল হক মন্টু, শামিম জাহাঙ্গীর সেন্টু, শামিমুল ইসলাম, ইমদাদ হোসেন, নৃত্য প্রশিক্ষক সাব্বির হোসেন সোহাগ, মোস্তাফিজুর রহমান , সুখি ইসলাম, রোকসানা খাতুন, ইশরাত জাহান, অপরাজিতা অধিকারী, নুর ইসলাম, মনিরুল ইসলাম, পিয়াল হোসেন প্রমুখ।


অভিযাত্রী দলটিতে একদল শিল্পি দেশাত্মবোধক গান পরিবেশন করে সকলকে উজ্জীবিত করে রাখে। দলটি দারিয়াপুর ফুটবল মাঠে কিছসময়ের জন্য নাস্তা বিরতি নেয়। এসময় সেখানে মুজিবনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাদু, দারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান তৌফিকুল বারি বকুল, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিন আহমেদ অভিযাত্রী দলটিকে স্বাগত জানান।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.