Templates by BIGtheme NET
Home / মিডিয়া / মেহেরপুর নিউজ, আমার পরিচয় আমার অহংকার

মেহেরপুর নিউজ, আমার পরিচয় আমার অহংকার

muzahid-picমুজাহিদ মুন্না:
কখনো ভাবিনি সাংবাদিক হবো, সংবাদ পত্রে কাজ করব। কিন্ত কিভাবে যে সংবাদপত্র জগতে নিজেকে জড়িয়ে ফেলেছি সেই আনন্দ বেদনার কাব্যটি আজ নয়, চলার পথে কোন এক সময় সম্মানিত পাঠকগণের সাথে শেয়ার করব। আজকে দুটি কথা বলবো মেহেরপুর জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল মেহেরপুর নিউজের কথা । যে পত্রিকা না থাকলে হয়ত আমি পরিপূর্ণ সাংবাদিক হতে পারতাম না কখনও।
২০০৭ সালে চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকার মাধ্যমে আমার সাংবাদিকতার হাতে খড়ি। পরে ম্যাস লাইন মিডিয়া সেন্টারে (এমএমসি) শিশু সাংবাদিক হিসাবে সাংবাদিক গুরু তোজাম্মেল আজমের তত্তাবধানে সাংবাদিকতা জীবনের পথচলা শুরু হয়। এসময় প্রথম আলোর মেহেরপুর প্রতিনিধি তুহিন আরন্য, আশরাফুল ইসলাম ও আমার বড় আব্বা সাংবাদিক মিজানুর রহমান আমাকে সাংবাদিকতায় ব্যাপক উৎসাহ যুগিয়েছে। কিন্তু এভাবে ৩টা বছর কেটে গেলেও মেহেরপুরে কোন স্থানীয় পত্রিকা নিয়মিত না থাকায় আমার লেখার স্থান না পয়ে বিবর্ণ সময় কাটছিল।
তথ্য প্রযুক্তির বিশ্বায়নের এ যুগে অনলাইন নিউজ পোর্টালের গুরুত্ব অপরিসীম। এই চিন্তাকে সঙ্গি করে মেহেরপুর নিউজের চেয়ারম্যান পলাশ খন্দকারের নেতৃত্বে মেহেরপুর নিউজের যাত্রা শুরু। চারদিকে তথ্য-প্রযুক্তির বিকাশ। বদলেছে সময়, রুচি ও চাহিদা। আজকের খবরের জন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা নয়। পাঠক তাৎক্ষণিক পেতে চান সর্বশেষ খবর। আর অনলাইন পত্রিকা প্রতি মুহূর্তেই টাটকা খবর সরবরাহ করে।
যে কারণে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন নিউজ পোর্টালগুলো। মেহেরপুরেও বাড়ছে অনলাইন পত্রিকার সংখ্যাও। তবে মেহেরপুর নিউজ বাদে বাকিসব ফেসবুক পেইজ নির্ভর কপি পেষ্ট ধারার। তাই এখন আর মানুষ রেডিও, টেলিভিশন কিংবা পত্রিকার জন্য অপেক্ষা করছে না । মোবাইল ফোনে পড়ে নিচ্ছে সর্বশেষ খববর। আর এ কারনে হু হু করে বাড়ছে মেহেরপুর নিউজের পাঠক।
এমন অবস্থায় আমার লেখার হাতকে শক্তিশালী করতে মেহেরপুর নিউজের বার্তা সম্পাদক ইয়াদুল মোমিন আমাকে মেহেরপুরের নানা বিষয়ে বিভিন্ন আর্টিকেল বা অনুসন্ধানী প্রতিবেদন করার পরামর্শ দেন। আমি চেষ্টা করলেও হয়ত সবসময় প্রতিবেদনগুলো পরিপূর্ন রুপ দিতে পারতাম না। তাই অনেক সময় উনার অনেক বকুনিও খেয়েছি পাশাপাশি শিখেছি ভুলগুলোকে শুধরে নিতে। এখন মনে হয় তার বকুনিগুলো আমার জন্য পরিবর্তনের বার্তা নিয়ে এসেছে।
মেহেরপুর নিউজ ডট কম ২১ ফেব্রুয়ারী ৬ বছর পেরিয়ে ৭ বছরে পা দিয়েছে। ২০১০ সালে ‘আমরা সকলের কথা বলি’ এই শ্বোগ্লানে মেহেরপুরকে বিশ্ব দরবারে পৌছে দেওয়ার মহৎ উদ্যেশে নিয়ে পাঠকের সামনে আসে। ৬ বছর কিছু না হলেও আমার কাছে বহু পথ। এই ৬ বছরে চলার পথে অনেক বাধা এসেছে। অনেক সংগ্রাম করতে হয়েছে আমাদেরকে। হয়ত পাঠকের সকল চাহিদা আমরা পূরন করেতে পরিনি। তবে আমাদের চেষ্টার কোন ত্রুটি ছিল না কথনও। আমরা সব সময় সাদাকে সাদা কালো কালো বলেছি এটা বিশ্বাসের সাথে বলতে পারি। কখনও মেহেরপুর নিউজ কারো কাছে পণ্য হয়নি। সেটা বিচার করার দায়িত্ব আপনাদের তথা আমাদের পাঠকের হাতে ছেড়ে দিলাম। আমি আজ মেহেরপুর নিউজ নিয়ে লিখতে বসেছি কিন্তু কেন যানি সেখানে আমার নিজের কথা না বলে পারছি না। কিন্তু আমার নিজের সমস্থ কথা শুধু মেহেরপুর নিউজকে নিয়ে।
আমি মেহেরপুরে “মুজাহিদ মুন্না” নামে পরিচিত আমার নামটা আজ শুধু মেহেরপুরেই বিশ্বের সকল স্থানে যেখানে মেহেরপুরের মানুষের অস্তিত্ত আছে তারা সকলেই আমার ছোট্ট এই নামটার সাথে বেশ পরিচিত। হয়ত জীবনে কিছুই করতে পারতাম না। কারণ ছোট থেকেই আমি ফাকিবাজীতে ১০০ পেতাম। এখানে কেই আমাকে হারাতে পারেনি হয়ত এখনও পারে না। কিন্তু এই ফাকিবাজ ছেলেটাকেই চিনে সকলে। সেটা শুধু এই মেহেরপুর নিউজের কল্যানে। আজ যারা মেহেরপুরের মানুষ বিশ্বের বিভিন্ন স্থানে দাপটের সাথে চলাফেরা করছে তাদের কাছে আমার পরিচয় মেহেরপুর নিউজের মুজাহিদ মুন্না নামে। এই কারণেই মেহেরপুর নিউজ আমার পরিচয়, আমার অহংকার।

লেখক: জেলা প্রতিনিধি, পূর্বপশ্চিম ডট কম, সম্পাদক- শিকড়, ভ্রাম্যমান প্রতিনিধি: মেহেরপুর নিউজ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful