Templates by BIGtheme NET
Home / নির্বাচন / মেহেরপুর পৌর নির্বাচন :: সম্পদে এগিয়ে রিটন, মামলায় মতু, বাকি দুজন শিক্ষায়

মেহেরপুর পৌর নির্বাচন :: সম্পদে এগিয়ে রিটন, মামলায় মতু, বাকি দুজন শিক্ষায়

মেহেরপুর নিউজ, ২৩ এপ্রিল:
মেহেরপুর পৌর নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে সম্পদে এগিয়ে আওয়ামীলীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন। মামলায় এগিয়ে আছেন বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু। বাকি দুজন বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী নিশান সাবের এগিয়ে আছে শিক্ষায়। তারা দুজনই স্নাতক পাশ।

মনোনয়ন পত্রের সাথে প্রার্থীদের জমা দেওয়া হলফনামা ঘেটে এসব তথ্য পাওয়া গেছে। এছাড়াও সুশাসনের জন্য নাগরিক (সুজন) মেয়র প্রার্থীদের হলফনামা তথ্য নিয়ে একটি প্রচারপত্র শহরে বিলি করেছে।

হলফনামা থেকে জানা গেছে, আওয়ামীলীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটনের ব্যাংকে জমা আছে ১৭ লাখ টাকা। এছাড়া নগদ আছে ৭৫ হাজার টাকা। তার নামে সোনা আছে ৫ ভরি, স্ত্রীর নামে ১০ ভরি।
বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসের ব্যাংকে জমা ২ লাখ টাকা, নগদ ২ লাখ, সোনা ১৫ ভরি। ব্যবসার জন্য দোকান অগ্রিম ও বিনিয়োগ বাবদ ২৯ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা। বর্তমান মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মুতর নগদ ৫লাখ ৮৯ হাজার, স্ত্রীর কাছে নগদ আছে ৯ লাখ ৩০ হাজার ১১৬ টাকা। ব্যাংকে জমা আছে ২ লাখ ১ হাজার, স্ত্রীর নামে ব্যাংকে জমা আছে ৯ লাখ ৬ হাজার ৫২৪ টাকা। স্ত্রী ও তার মিলে সোনা আছে ৪০ ভরি। স্বতন্ত্র প্রার্থী নিশান সাবেরের নগদ রয়েছে ১৫ হাজার, স্ত্রীর রয়েছে ২ হাজার টাকা, ব্যাংকে নিজের নামে রয়েছে ৯ হাজার টাকা।
আ.লীগ প্রার্থী রিটনের ব্যবসা থেকে বাৎসরিক আয় হয় ১২ লাখ টাকা এবং ভবন ভাড়া থেকে আয় হয় বাৎসরিক আয় ২ লাখ ১৫ হাজার  টাকা। একটি প্রাইভেট কার নিজের নামে, স্ত্রীর নামে ২টি ট্রাক, নিজের নামে একটি সর্ট গানের লাইসেন্স আছে। শহরে দুটি ভবনের মধ্যে একটি ৫তলা এবং একটি দুইতলার অর্ধেক করে মালিকানা তার নামে রয়েছে। বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসের ব্যবসা থেকে বাৎসরিক আয় আড়াই লাখ টাকা। স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতুর ব্যবসা থেকে বাৎসরিক আয় ৫০ হাজার টাকা, মেয়র হিসেবে বাৎসরিক সম্মানী বাবদ আয় ২লাখ ৪০ হাজার টাকা । অন্যান্য ব্যবসায় বিনিয়োগ ২৫ লাখ টাকা, কৃষি জমি ৭বিঘা, শহরে একটি তিন তলা বাড়ি রয়েছে। স্বতন্ত্র প্রার্থী নিশান সাবেরর বাৎসরিক আয় ১ লাখ ৫০ হাজার টাকা। সোনা আছে তিন ভরি ।
আ.লীগ প্রার্থী রিটনের ইসলামি ব্যাংক মেহেরপুর শাখায় সিসি ঋণ আছে ৬০ লাখ ৯২ হাজার ৩৭৭ টাকা। এছাড়া শুধুমাত্র স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ’র জনতা ব্যাংকে সিসি ঋণ আছে সাড়ে ৮লাখ টাকা।
আ.লীগ প্রার্থী রিটনের শিক্ষাগত যোগ্যতা রয়েছে এইচএসসি পাশ, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী নিশান সাবের দুজনেই স্নাতক পাশ। স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু নিজেকে স্বশিক্ষিত বলে হলফনামায় উল্লেখ করেছেন।
আওয়ামীলীগ প্রার্থী রিটনের বিরুদ্ধে একটি মামলা ছিল। সেখান থেকে তিনি অব্যহতি পেয়েছেন। বিএনপির প্রার্থীর বিরুদ্ধে ৭টি মামলার মধ্যে ২টি নিষ্পত্তি হয়েছে। বাকিগুলো চলমান রয়েছে। মোতাচ্ছিম বিল্লাহ বিরুদ্ধে ১৮টি মামলার মধ্যে ১৩টি মামলা হাইকোর্টের মাধ্যমে স্থগিত রয়েছে। বাকি গুলোর মধ্যে ২টি নিষ্পত্তি এবং ৩টি থেকে অব্যহতি পেয়েছেন। নিশান সাবেরের নামে কোন মামলা নেই।
প্রসঙ্গত, আগামী ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.