Templates by BIGtheme NET
Home / বিনোদন / মেহেরপুর শিল্প-সংস্কৃতির জন্য একটি আলোকিত অঞ্চল – – – লিয়াকত আলী লাকী

মেহেরপুর শিল্প-সংস্কৃতির জন্য একটি আলোকিত অঞ্চল – – – লিয়াকত আলী লাকী

Meherpur Shilpokala pic-2২২২২২২মেহেরপুর প্রতিনিধি:
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী বলেছেন, মেহেরপুর শিল্প-সংস্কৃতির জন্য একটি আলোকিত অঞ্চল। ১৯৭১ এর ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগরে সেই আলো প্রজ্বলিত হয়েছিলো। তিনি বলেন, ১৭ এপ্রিল মুজিবনগরে কি ঘটেছিলো তার উপর একটি পরিবেশ থিয়েটারের পাশাপাশি ১৭ এপ্রিলকে ঘিরে আমরা আরো দু’টি অনুষ্ঠান করবো। যাতে ১৭ এপ্রিলের আলোকচ্ছটা মুজিবনগর থেকে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সাংস্কৃতিক বাংলাদেশকে ধারণ করে আমরা এগিয়ে যেতে চাই। সংস্কৃতিকে নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্নকে লালন করতে চাই।
Meherpur Shilpokala pic-1১১১১১১১১১১শনিবার দুপুরে লিয়াকত আলী লাকী মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত সংস্কৃতিকর্মীদের সাথে মতবিনিময় ও সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
মেহেরপুর জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মফিজুর রহমান। জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য নিশান সাবেরের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি প্রভাষক নুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, অ্যাড. ইব্রাহীম শাহীন, সাইদুর রহমান, হাসানুজ্জামান মালেক প্রমুখ। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেণ শিশু শিল্পি নির্জনা আহমেদ।
tyurtsb5a658মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি লিয়াকত আলী লাকীকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। সংগঠনগুলোর মধ্যে রয়েছে, মেহেরপুর শিল্পকলার পক্ষ থেকে অ্যাড. পল্লব ভট্টাচার্য, মেহেরপুরে থিয়েটারের পক্ষে হাসানুজ্জামান মালেক, উদিচীর পক্ষ থেকে সভাপতি অ্যাড, ইব্রাহীম শাহীন, জেলা যুবলীগের পক্ষ থেকে আহবায়ক মাহফুজুর রহমান রিটন ও যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, জেলা ছাত্রলীগের পক্ষে সভাপতি বারিকুল ইসলাম লিজন, অরণীর পক্ষ থেকে রন্টু ও সেতু, মৃত্তিকার পক্ষ থেকে সভাপতি মানিক হোসেন, সাহিত্য পরিষদের পক্ষে সভাপতি gdhthghjfgimynপ্রভাষক নুরুল আহমেদ, শেখ রাসেল শিশু কিশোর সংগঠনের পক্ষে শেখ মোমিন,অবসেরর পক্ষে জানে আলম, কর্মচারীদের পক্ষ থেকে কাবরান হোসেন প্রমুখ। এর আগে সকালে তিনি মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেণ এবং স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন করেণ।
প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত আলী লাকী আরো বলেন, মেহেরপুর শিল্পকলা একাডেমীর মিলনায়তন সংস্কারের বাজেট পাশ হয়েছে। দ্রুত কাজ শুরু হবে। ঢাকা থেকে প্রশিক্ষনার্থী এসে মেহেরপুরের শিল্পিদের যাতে প্রশিক্ষন দিয়ে যায় সে ব্যবস্থা গ্রহণ করবেণ বলে লিয়াকত আলী জানান।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.