Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মেহেরপুর সীমান্তের নোম্যানস ল্যান্ডে ভারত-বাংলাদেশের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালনের সিদ্ধান্ত

মেহেরপুর সীমান্তের নোম্যানস ল্যান্ডে ভারত-বাংলাদেশের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালনের সিদ্ধান্ত

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৮ ফেব্রুয়ারি:
প্রথমবারের মতন ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে মেহেরপুর মুজিবনগর উপজেলার সোনাপুর ও ভারতের নদীয়া জেলার চাপড়া থানার হৃদয়পুরের মাঝামাঝি নোম্যানস ল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস অনুষ্ঠান পালন করা হবে।
ভারতের নদীয়া জেলার জেলা প্রশাসন ওই অনুষ্ঠান করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করলে মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ ব্যাপারে অনুমতি চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয় অনুষ্ঠান করার ব্যাপারে অনুমতি প্রদান করে। অনুমতি পাবার পর মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরী সভার আয়োজন করা হয়।
জেলা প্রশাসক বেনজামিন হেমব্রমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার শাহরিয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক হোসেন আলী খন্দকার সিভিল সার্জন ডা. আব্দুস শহিদ, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার এ কে এম আজাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ মোঃ আসকার আলী, সহকারি অধ্যাপক হাসানুজ্জামান মালেক  প্রমুখ।
সভায় আগামী ২১ ফেব্রুয়ারি  বেলা ৩ টার সময় বাংলাদেশের সোনাপুর ও ভারতের হৃদয়পুরের মাঝামাঝি নোম্যানস ল্যান্ডে আলোচনা সভা ও মিলন মেলা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিজিবি’র প্রতিনিধি এবং ভারতের পক্ষে নদীয়ার ডি এম, এস পি, এম এল এ, জেলা পরিষদের সভাধিপতি, বি এস এফ’র প্রতিনিধিসহ ৩০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল অনুষ্ঠানে অংশ গ্রহণ করবে। অনুষ্ঠানে ভারতীয় প্রতিনিধি দলকে উষ্ণ অভিনন্দন জানানো হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.