Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মেহেরপুুর জেলা জজ আদালতে অচলাবস্থা, বদলির দাবি

মেহেরপুুর জেলা জজ আদালতে অচলাবস্থা, বদলির দাবি

মেহেরপুর নিউজ, ২৪ফেব্রুয়ারি:
আইনজীবীদের সাথে অশোভনীয় আচরণের অপবাদ তুলে মেহেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমানের বদলি না হওয়া পর্যন্ত আইনজীবীরা তাঁর আদালত বর্জনের কর্মসূচী গ্রহণ করেছে।
রবিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির এক জরুরী সভায় এ কর্মসূচীর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ নিয়ে গত মঙ্গলবার থেকে মেহেরপুর জেলা জজ আদালতে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি ইব্রাহিম শাহিনের সভাপতিত্বে জরুরী সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ নাসিম, জৌষ্ঠ আইনজীবী খন্দকার একরামুল হক হীরা, মিয়াজান আলী, মারুফ আহমেদ বিজন, মোখলেসুর রহমান, কামরুল হাসান, শফিকুল আলম, শহিদুল ইসলাম, আফরোজা বেগম ফাতেমা, আব্দুল জব্বার, নজরুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, কেএম নুরুল হুদা, এহান উদ্দিন মনা প্রমুখ।
জেলা আইনজীবী সমিতির সভাপতি ইব্রাহিম শাহিন বলেন, জেলা জজ মোহাম্মদ গাজী রহমান অন্যত্র বদলি না পর্যন্ত তাঁর আদালত বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এর আগে গত মঙ্গলবার সভাপতি জানিয়েছিলেন, জেলা জজ মোহাম্মদ গাজী রহমান মেহেরপুরে যোগদানের পর থেকে আইনজীবীদের সাথে অশোভনীয় আচরণ করে যাচ্ছেন। এছাড়া গত মঙ্গলবার আইনজীবীদের সাথে একটি মামলা নিয়ে আপমান জনক কথা বলেন। সেই থেকে আমরা জজ আদালতে কোন মামলায় অংশ নেয়নি। জরুরী সভায় তাঁর বদলি না হওয়া পর্যন্ত তাঁর আদালত বর্জন করার কর্মসূচী নেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত মঙ্গলবার জেলা জজ মোহাম্মদ গাজী রহমানের আদালতে জৌষ্ঠ আইনজীবী মিয়াজান আলী সহ বেশ কয়েকজন আইনজীবী আসামি পক্ষের হয়ে একটি মামলার শুনানীতে অংশ নেন। ওই সময় এক মামলায় এত গুলো আইনজীবী অ্যালাউ করবো না বলে আইনজীবীদের জানালে আইনজীবীরা ক্ষব্দ হন। তখন সকল আইনজীবীরা তাঁর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আদালত থেকে বেরিয়ে আসেন। সেদিন নির্বাহী কমিটির সভা থেকে তারা জেলা জজ আদালতের কোন মামলায় অংশ কোন আইনজীবীকে অংশ না নেওয়ার নির্দেশনা দেয়। পরে গতকাল রবিবার জরুরী সভায় তারা জেলা জজের বদলি না হওয়া পর্যন্ত তাঁর আদালত বর্জনের কর্মসূচী গ্রহণ করেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.