Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / যুদ্ধপরাধীদের বিচার বাংলার মাটিতেই হবে…সৈয়দ আশরাফুল ইসলাম

যুদ্ধপরাধীদের বিচার বাংলার মাটিতেই হবে…সৈয়দ আশরাফুল ইসলাম

মেহেরপুর নিউজ ২৪ ডট কম(১৭ এপ্রিল) বিশেষ প্রতিনিধি:
যুদ্ধপরাধীদের বিচার এ বাংলার মাটিতেই হবে। একটি দল ক্ষমতায় আসার পর ইতিহাস বিকৃতি,যুদ্ধপরাধীদের পূর্নবাসন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে চিরতরে ধ্বংস করা সহ রাজাকারদের আসল মুক্তিযোদ্ধা হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছে। আজ ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় প্রধান আতিথীর বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এ কথা বলেন।
মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আজ ১৭ এপ্রিল শনিবার মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে শেখ হাসিনা মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সংস্থাপন ও সংসদ বিষয়ক উপদেষ্টা এ এইচ টি ইমাম,প্রধানমন্ত্রীর জ্বালানী ,বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড.তৌফিক-ই-ইলাহী,স্বাস্থ্য ও পরিবার কল্যানমন্ত্রী ডা.আ,ফ,ম,রুহুল হক,মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিমন্ত্রী এ বি তাজুল ইসলাম,শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, প্রাথমিক ও গনশিক্ষাপ্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি,মুক্তিযোদ্ধা কেন্দ্রিয় কাউন্সিলের কমান্ডার মেজর জেনারেল অব: হেলালুজ্জামান,ডিএসপি মাহবুবউদ্দিন আহমেদ বীর বিক্রম, সাবেক মন্ত্রী ও বাগেরহাট আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক,নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হারুন অর রশিদ,মাগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন,কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী,চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আযাদুল ইসলাম ও মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস। সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদিন।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন,বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচারের সব কাজ শেষ করেছে। ট্রাইব্যুনাল গঠন করেছে,আদালত স্থাপন,আইনজীবী প্যানেল ঘোষনা সহ প্রায় সকল কাজ শেষ করেছে। সরকারের এখন একটিই কাজ জনমত গঠন করা। তিনি উপস্থিত জনতার উদ্যেশে বলেন,যুদ্ধপরাধীদের বিচারের সুযোগ বাঙালীর হাতে একবারই এসেছে। এ সুযোগ কে কাজে লাগাতে হবে। আপনার অতন্দ্র প্রহরীর মতো কাজ করুন। কেউ যেন ষড়যন্ত্র করে বিচার কাজে বাধা সৃষ্টি করতে না পারে।
তিনি বলেন,দেশের একটি কুচক্রি মহল দেশে বিদ্যমান পানি,গ্যাস ও বিদ্যূতের সমস্যার সাথে যুদ্ধপরাধীদের বিচারের কথা তুলছে। কার সাথে কার তোলনা করে ঘলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে। কোন ষড়যন্ত্রই যুদ্ধাপরাধীদের বিচারকে ঠেকাতে পারবেনা।
সৈয়দ আশরাফ বলেন,সরকার সব সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার দূর্নীতিমূক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে।
তিনি বলেন,পানি, বিদ্যুৎ ,আইনশৃং‌খলা রক্ষার দ্বায়িত্ব সরকারের। একটি দল যুদ্ধাপরাধীদের বিচারে বাধা হয়ে দাঁড়িয়েছে। আওয়ামীলীগের নির্বাচনী ওয়াদা ছিল নির্বাচনে যদি আওয়ামীলীগ সরকার গঠন করে তাহলে যুদ্দাপরাধীদের বিচার করা হবে। দেশের মানুষ আওয়ামীলীগকে ম্যান্ডেট দিয়েছে যুদ্ধাপরাধীদের বিচার করার জন্য। সেকারনে যুদ্ধাপরাধীদের বিচার এ বাংলার মাটিতেই হবে। বর্তমান সরকার দূর্ণীতি মুক্ত বাংলাদেশ গড়ে আলোর জন্য বিদ্যূতের ,পানি ও আইনশৃংখলা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এসকল সমস্যার সমাধান হবে। সুযোগ এসেছে ,আপনারা একত্রিত হোন যুদ্ধাপরাধীদের বিচার করা হবে।
সভাপতির ভাষনে মেহেরপুর ১ আসনের এমপি জয়নাল আবেদীন বলেন, ১৭ই এপ্রিল মুজিবনগর দিবসকে জাতীয় শপথ দিবস হিসেবে ঘোষনা করতে হবে। মেহেরপুরের মুজিবনগরে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে,স্থল বন্দরের কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করতে হবে,মেহেরপুর জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রুপান্তরিত করতে হবে,মুজিবনগর ডিগ্রি কলেজ কে সরকারীকরন করতে হবে।
এর আগে সকাল ১০ টা ১৫ মিনিটে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মেহেরেপুরের মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সহ মন্ত্রী পরিষদের সদস্য ও উপদেষ্টাগন,মেহেরপুর জেলা আওয়ামীলীগের পক্ষে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য সহ মেহেরপুর জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ,সেক্টর কমান্ডার ফোরামের নেতৃবৃন্দ,মুক্তিযোদ্ধা সংসদ মেহেরপুর ইউনিট সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমালা অর্পন করেন। পরে ১৭ এপ্রিল গার্ড অব অনার প্রদানকারী ১২ আনসার সদস্যের মধ্যে জীবিত ৪ জন আনসার সদস্য প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful