Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / রমজান মাসে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে…….প্রধান মন্ত্রী শেখ হাসিনা

রমজান মাসে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে…….প্রধান মন্ত্রী শেখ হাসিনা

PM_1_16.06.2014_Kallolমেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ জুন:
রমজান মাসে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার কেবিনেট সভায় সরকারি এবং বেসরকারি স্কুল-কলেজগুলো প্রথম রোজা থেকেই বন্ধ রাখতে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

জানা যায়, ১০ রমজান পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার প্রস্তাব রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তখন বিষয়টি নাকচ করে দিয়ে প্রথম রমজান থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, ‘রমজানে সবারই কাজ বেড়ে যায়। বিশেষ করে নারীরা এ মাসের পুরোটা সময়ই ব্যস্ত থাকেন। তাই সকালে বাচ্চাদের স্কুলে নেয়া তাদের জন্য কষ্টকর হয়ে যায়।’

এছাড়া পবিত্র রমজান মাসে সকল সরকারি ও আধা সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে এ সময়সূচি অনুমোদন করা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ মোশাররাফ হোসাইন ভুইঞা সাংবাদিকদের এ কথা জানান। তিনি জানান, রমজান মাসে যোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট বিরতি থাকবে।তিনি আরো জানান, তবে এই সময়সূচি সব অফিসের আওতায় আসবে না। যেমন: ব্যাংক, হাসপাতাল, রেলওয়ে  ইত্যাদি। এছাড়া সুপ্রিমকোর্ট রমজান মাসে সময়সূচি নিজস্ব নিয়ম অনুযায়ী নির্ধারণ করবেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.