Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / লোডশেডিং এর ছোবলে বিপর্যস্ত গাংনী বাসী

লোডশেডিং এর ছোবলে বিপর্যস্ত গাংনী বাসী

গাংনী অফিস
শীত মৌসুম রেশ যাওয়ার সাথে সাথেই মেহেরপুরের গাংনীতে ভয়াবহ আকারে
লোডশেডিং শুরু হয়েছে । বিদ্যুতের এই আসা যাওয়ার খেলার কোন সুর্নিদিষ্ট
সময়সূচী নেই । লোডশেডিং এর কানামাছি খেলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে গাংনীর
কৃষক,সাধারণ শিক্ষার্থীরা আর গার্হস্থ্য জীবনকে করছে বাধাগ্রস্ত সাথে
সাথে কৃষি, ছোট বড় মাঝারি ব্যবসা প্রতিষ্ঠা বিদ্যুতের এই অনিয়মতান্ত্রিক
আসা যাওয়ায় রীতি মতো বিপর্যস্ত । যেখানে গাংনীতে বিদ্যুতের চাহিদা ৮.৫ মেগাওয়াট সেখানে পাওয়া যাচ্ছে মাত্র ২ মেগাওয়াট ঘাটতি থেকেযাচ্ছে ৬.৫ মেগাওয়াট।চিন্তায় বিষয়; বিদ্যুতের এই ঘটতির কারণে গ্রামাঞ্চলে রাত ১১টার পর থেকে সেচের জন্য যে নিরবচ্ছিন্ন বিদুৎ সরবরাহ করা কথা থাকলেও বাস্তবে তা সম্ভব হচ্ছে না । চাহিদার তুলনায় কম বিদ্যুৎ থাকায় পল্লী বিদুৎ সমিতি বিদ্যুতের এই ঘাটতি মোকাবেলা করার জন্য লোডশেডিং এর আশ্রয় নিচ্ছে ফলে গ্রাষ্ম মৌসুম আসার আগেই বিদুৎ সংকট ভয়াবহ আকারে রূপ নিচ্ছে ।
গাংনীতে বিদ্যুতের লোডশেডিং করার কোন সময়সূচী না থাকার কারণে এই লোডশেডিং সহ্যের মাত্রাকে ছাড়িয়ে ভয়াবহ জনদুর্ভোগে পরিণত হয়েছে । এদিকেপল্লীবিদ্যুৎ কতৃপক্ষের অন্য কথা-বলেন কিনা সরকার বিদ্যুৎ সরবরাহ না করলে উনাদের কিছুই করার নেই।
এব্যপারে স্থানীয় পল্লীবিদ্যুতের ডি.জি.এম আবুল কালাম আজাদের সাথে
যোগাযোগ করলে তিনি জানান, শীত মৌসুমে বিদ্যুতের চাহিদা কম থাকায় গাংনীতেবরাদ্দ কৃত কয় এক মেগা ওয়াট বিদুৎ মেহেরপুরে সরবরাহ করা হচ্ছে সেটিপুনরায় গাংনীতে ব্যবহার করলে লোডশেডিং কিছুটা কমে আসবে। তাই কতৃপক্ষ বিদুৎ উৎপাদন বৃদ্ধির সাথে সাথে গাংনীতে লোডশেডিং এর সুর্নিদিষ্ট সময়সূচী নির্ধারন করে জনমানুষের দুর্ভোগ কিছুটা লাঘব করবেসেই রকমই প্রত্যাশা জনমনে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.