Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / শহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখার প্রকল্প শুরু

শহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখার প্রকল্প শুরু

মেহেরপুর নিউজ,০৭ জুলাই:
নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (ইউজিআইআইপি-৩) অর্থায়নে মেহেরপুর পৌর শহরকে পরিচ্ছন্ন শহরে পরিণত করতে স্যানিটারি ল্যান্ড ফিল্ড (ডাম্পিং) প্রকল্প নির্মাণের যাত্রা শুরু করলো মেহেরপুর পৌরসভা।
শনিবার দুপুর ১২ টার দিকে মেহেরপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ব্রাকের অফিসের পিছনে এ প্রকল্প নির্মান কাজের উদ্বোধন করা হয়। মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল মাটি কেটে প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধন কালে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, মেহেরপুর জেলা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারন সম্পাদক ইয়াদুল মোমিন, সহসভাপতি মাহাবুব চান্দু, প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, সচিব তফিকুল আলম, সহকারি প্রকৌশলী আব্দুল মাজেদ, কাউন্সিলর সৈয়দ আবু আবদুল্লাহ, শাকিল রাব্বি, রাজিব আশরাফ, ঠিকাদার মিজানুজ্জামান অপু, মাহফিজুর রহমান, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম পল্টু, নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল বলেন, জানতে পারলাম মেহেরপুর শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য শহরের সকল ময়লা আবজর্না এই প্রকল্পে ফেলা হবে। সেই ময়লা আবর্জনাকে প্রক্রিয়াজাত করণের মাধ্যমে জৈব সার উ’পাদন করা হবে। শহরকে পরিচ্ছন্ন রাখা ও কৃষি কাজে সহযোগীতা করণের এই প্রকল্প গ্রহণ করার জন্য মেয়রসহ পৌর পরিষদকে ধন্যাবাদ জানাই।
পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, শহরের সকল ময়লা আবর্জনা গুলো একত্রিত করে এই প্রকল্পে নিয়ে প্রক্রিয়াজাত করে জৈব সার উৎপাদন করা হবে। তিনি জানান, ২কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দে ইউজিআইআইপি-৩ প্রকল্পে অর্থায়ন করেছে। মেহেরপুর পৌর সভার যেসকল উন্নয়ন মূলক কাজ থেমে রয়েছে আমরা সে কাজগুলো দ্রুত বাস্তবায়নের চেষ্টা করছি।
মেহেরপুর ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহবুবুল হক মন্টু বলেন, এ ধরণের একটি উদ্যোগের জন্য পৌরবাসী দির্ঘদিন দাবি করে আসছিলেন। প্রকল্পটি নির্মাণ কাজের উদ্বোধন হওয়াতে পৌরবাসীরা আনন্দিত। তবে নির্ধারিত সময়ের মধ্যে এবং গুনগত মান বজায় রেখে যাতে প্রকল্পটি নির্মিত হয় সেদিকে নজর দেওয়ার দাবি জানান তিনি।
মেহেরপুর পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের ব্রাক অফিসের পিছনে ৩ একর জমির উপর স্যানিটারি ল্যান্ড ফিল্ড (ডাম্পিং) প্রকল্প নির্মানে ঠিকাদার হিসেবে কাজ পেয়েছে কবির হোসেন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। ২ কোটি ৭৩ লাখ টাকা বরাদ্ধে আগামি এক বছরের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful