Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / সকল নাগরিক আইনের দৃষ্টিতে সমান……..জেলা ও দায়রা জজ মোঃ রবিউল হাসান

সকল নাগরিক আইনের দৃষ্টিতে সমান……..জেলা ও দায়রা জজ মোঃ রবিউল হাসান

DSC_0631মেহেরপুর নিউজ, ০৬ ফ্রেব্রুয়ারী:
মেহেরপুরের জেলা ও দায়রা জজ মোঃ রবিউল হাসান বলেছেন গনতান্ত্রিক রাষ্ট ব্যাবস্থার মূল দর্শণ হলো আইনের দৃষ্টিতে সবাই সমান। এই রাষ্ট দর্শণকে সামনে রেখে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সংবিধানের ২৭ অনুচ্ছেদে দ্ব্যর্থহীন কন্ঠে ঘোষিত হল “সকল নাগরিক আইনের দৃষ্টিতে সমান এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী” তিনি আরো বলেন সাংবিধানিক নিদের্শনা এই যে ধর্ম, বর্ন, গোত্র, নারী, পুরুষ ভেদবা জন্মস্থানের কারণে কোন নাগরিকের প্রতি রাষ্ট বৈষম্য প্রদর্শন করবে না। আমাদের সংবিধানের দ্বিতীয় ভাগে বর্ণিত রাষ্ট পরিচালনার মূল নীতি এবং তৃতীয় ভাগে ঘোষতি মৌলিক অধিকার সমূহ রাষ্টের সকল নাগরিককে এই বিশেষ সম্মান ও অধিকার দিয়েছে।

জেলা ও দায়রা জজ মোঃ রবিউল হাসান শনিবার সকালে জেলা ও দায়রা জজ আদালত মিলনায়তনে DSC_0636জেলা আইন সহায়তা কমিটির উদ্যেগে সরকারী আইনি সহায়তা কার্যক্রমের সাফল্য ও বিকল্প বিরোধ নিস্পত্তির কেন্দ্রস্থল জেলা লিগ্যাল এইড অফিস বিষয়ক জনসচেতনতা মূলক কর্মশালায় সভাপতির বক্তবে এ কথা বলেন।

কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ নাজমুল হাসান, লিগাল এইড অফিসার মাহাবুবুর রহমান, জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খাইরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আহমারুজ্জান, সিভিল সার্জন ডা. আব্দুল হালিম, মেহেরপুর পৌর মেয়র আলহাজ মোতাছিম বিল্লাহ মতু, পিপি, অ্যাড. পল্লব ভট্রাচার্য, জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যা. মারুফ আহামেদ বিজন, সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. সাথি বোস, পলাশী পাড়া সমাজ কল্যান সমিতির নির্বাহী পরিচালক মোসারফ হোসেন, খান ফাউন্ডশনের প্রতিনিধি রেহেনা খাতুন প্রমুখ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.