Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / সাংবাদিক সৈকত রুশদী’র জন্মদিন আজ ।। মেহেরপুর নিউজের শুভেচ্ছা

সাংবাদিক সৈকত রুশদী’র জন্মদিন আজ ।। মেহেরপুর নিউজের শুভেচ্ছা

14958664_10153815743560806_1661277054_nমেহেরপুর নিউজ,০৫ নভেম্বর:
কানাডা প্রবাসী বিশিষ্ট রাজনীতি ও গণমাধ্যম বিশ্লেষক, বেতার ও টেলিভিশন ভাষ্যকার, সাংবাদিক, লেখক ও কবি সৈকত রুশদী আজ শনিবার ৫৮ বছরে পা দিলেন। জন্মদিনের এই শুভক্ষনে মেহেরপুর নিউজের পক্ষ থেকে শুভেচ্ছা।

১৯৮০-এর দশকে লন্ডনে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস-এর সদর দফতরে ব্রডকাস্টার হিসেবে কাজের পর ১৯৯০ দশকে তিনি বাংলাদেশে কানাডা, অস্ট্রেলিয়া ও ব্রিটেনের দূতাবাসে উর্ধ্বতন গণমাধ্যম ও রাজনৈতিক বিশ্লেষক হিসাবে কাজ করেন। এক যুগের বেশি টরন্টোয় বসবাসকারী এই সাংবাদিক বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় গণমাধ্যম বিশ্লেষক (media intelligence) প্রতিষ্ঠান সিশন (Cision)-এর কানাডার সদর দফতরে মূল্যায়ন সম্পাদক ও বিশ্লেষক হিসেবে কর্মরত আছেন।

বাংলাদেশের পশ্চিম সীমান্তবর্তী শহর মেহেরপুরে এক হাসপাতালে তাঁর জন্ম ১৯৫৯ সালের ৫ নভেম্বর। ব্যবসায়ী পিতা আ. ক. ম. মনিরুল হ্ক ও গৃহবধূ (বর্তমানে প্রয়াত) রোকেয়া বেগমের একমাত্র পুত্র সৈকত রুশদী নদীয়া-কুষ্টিয়া জেলার প্রখ্যাত চিকিৎসক ডাক্তার জাফর আলীর জ্যেষ্ঠ পৌত্র। তাঁর লেখাপড়ার শুরু মেহেরপুর বি. এম. প্রাথমিক বিদ্যালয়ে (বর্তমান বিএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়) । পরবর্তীতে তিনি ঢাকার ইন্টারমিডিয়েট টেকনিক্যাল কলেজ (বর্তমানে বিজ্ঞান কলেজ), আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা লাভ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে সম্মানসহ স্নাতক (বি.এস.এস.) ও স্নাতকোত্তর (এম.এস.এস.) ডিগ্রী লাভ করেন। ছাত্র থাকাকালেই সাপ্তাহিক ‘কিশোর বাংলা’সহ একাধিক পত্রিকায় তাঁর ছড়া ও কবিতা প্রকাশিত হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.