Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / সাহারবাটিতে বর্ষবরণ অনুষ্ঠান

সাহারবাটিতে বর্ষবরণ অনুষ্ঠান

মেহেরপুর নিউজ, ১৪ এপ্রিল:
মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, কবিগান, লাঠি খেলাসহ লোকজ ঐতিহ্যর মধ্যে দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটিতে উদযাপন করা হলো বর্ষবরণ।

শনিবার সকাল সাড়ে টার দিকে মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিনের নেতৃত্বে সাহারবাটি চারচারা বাজার থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় সাহারবাটি গ্রামের বিভিন্ন শ্রেণীর শতশত মানুষ অংশগ্রহণ করেন।

পরে সাহারবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বর্ষবরণের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গাংনী সরকারি কলেজের শিক্ষক আবুল কাশেমের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল, স্থানীয় সরকারের উপপরিচালক খায়রুল হাসান, কথাসাহিত্যিক রফিকুর রশিদ, গাংনী উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড. শফিকুল আলম, গাংনী থানার ওসি হরেন্দ্রনাথ সরকার। আবদুল্লাহ আল আমিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তৌহিদ মোর্শেদ অতুল, সাহারবাটি ইউনিয়ন চেয়ারম্যান গোলাম ফারুক, কাথুলী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান রানা, মুক্তি প্রমুখ। অনুষ্ঠানে ছয় জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও গ্রামের দুস্থদের মাঝে কাপড় বিতরণ করা করা। পরে লোকজ ঐতিহ্যর কবি গান, জারি গান, সারি গান ও লাঠি খেলা অনুষ্ঠিত হয়।
১৯৭৮ সাল থেকে সাহারবাটি গ্রামের মানুষের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠান হয়ে আসছে। অনুষ্ঠানটি ঘিরে এলাকায় উৎসব আমেজ বিরাজ করছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.