Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / সুনামগঞ্জের হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্ত কৃষকদের সাহাযার্থে বিডিআরসিএসকে ১ লাখ মার্কিন ডলার অনুদান দিলেন রেড ক্রস সোসাইটি অব চায়না

সুনামগঞ্জের হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্ত কৃষকদের সাহাযার্থে বিডিআরসিএসকে ১ লাখ মার্কিন ডলার অনুদান দিলেন রেড ক্রস সোসাইটি অব চায়না

ডেস্ক নিউজ,০৪ জুলাইঃ
সম্প্রতি অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জের হাওর অঞ্চল, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলায় ক্ষতিগ্রস্তদের সাহাযার্থে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে রেড ক্রস সোসাইটি অব চায়না। বাংলাদেশস্থ চায়না দুতাবাসের মাধ্যমে এই অনুদানের চেক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, হাওর অঞ্চলের ক্ষতিগ্রস্তদের সাহাযার্থে এর আগে সুইস রেড ক্রস ১ লাখ সুইস ফ্রাঙ্ক এবং বৃটিশ রেড ক্রস ১০ হাজার পাউন্ড অনুদান দেয় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে।
আজ ৪ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় বারিধারাস্থ চীনা দূতাবাসে চেক হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশস্থ চীনা দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ারস Mr.Chen Wei ( মিঃ চেন ওয়েই) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বি.এম.এম মোজহারুল হক, এনডিসি এবং আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ এবং ডিআর বিভাগের দায়িত্বরত পরিচালক জনাব নাজমুল আযম খানসহ চীনা দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশস্থ চীনা দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ারস Mr.Chen Wei রেড ক্রস সোসাইটি অব চায়না এর পক্ষে অনুদানের চেক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিবের হাতে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগ জানান, সুইস রেড ক্রসের সহযোগিতায় সুনামগঞ্জে ক্ষতিগ্রস্তদের মাঝে ৮০ লাখ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। রেড ক্রস সোসাইটি অব চায়না এবং বৃটিশ রেড ক্রস থেকে পাওয়া অনুদানের টাকা বরাদ্দকৃত বাকি পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণ করা হবে।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বি.এম.এম মোজহারুল হক, এনডিসি জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সর্বদায় আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশে সংঘটিত যেকোন ধরনের দুর্যোগে যেভাবে ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে ঠিক সেভাবেই সুনামগঞ্জের হাওর অঞ্চলসহ নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে রেড ক্রিসেন্ট। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.