Templates by BIGtheme NET
Home / অন্যান্য / স্থলবন্দরের দাবিতে থমকে গেল মেহেরপুর

স্থলবন্দরের দাবিতে থমকে গেল মেহেরপুর

অাপডেট
5555মেহেরপুর নিউজ,০৩ এপ্রিল:
ঘড়ির কাঁটা ১২ টা ৩০ মিনিটে পৌছাতেই স্থলবন্দরের দাবিতে থমকে গেল মেহেরপুর জেলা শহর। সাড়ে ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসুচী চলে। কর্মসূচীর ওই আধাঘন্টা ব্যবসায়ীরা নিজ নিজ দোকান বন্ধ করে সামনের সড়কে, কর্মকর্তারা অফিসের সামনে হাত হাত মিলিয়ে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে থাকেন। অন্যান্য পেশার লোকজনও তাদের স্ব স্ব কাজ বন্ধ রেখে কর্মসূচীতে অংশ নেন। একই সঙ্গে জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সামাজিক সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী, শ্রমিক, দিনমজুর, সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ জেলার সকল স্তরের মানুষ এ কর্মসূচীতে স্বতস্ফুর্ত অংশ নেন।
মেহেরপুর স্থলবন্দর আন্দোলন ফোরামের মুখপাত্র এম এ এস ইমনের নেতৃত্বে শহরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মিছিল সহকারে এসে আন্দোলনে যোগ দেয়। শহরের সকল ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে আন্দোলনে শরিক হন। ব্যবসায়ীরা শহরের কোর্ট মোড় থেকে বড় বাজার পর্যন্ত সড়কের দু’পাশে দাঁড়িয়ে স্থলবন্দরের দাবিতে শ্লোগান দিতে থাকে।
এসময় শহরের হোটেল বাজার মোড়ে জমায়েত হয়ে সেখানে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন মেহেরপুর স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের মুখপাত্র এম এ এস ইমন, সংগঠক সাফুয়ান আহামেদ রুপক, আব্দুর DSC_0799রাজ্জাক, সদরুল ইসলাম নাহিদ, ক্রীড়া সংগঠক শামিমুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ।
আন্দোলনের মুখপাত্র এম এ এস ইমন বলেন, জেলার সামগ্রিক উন্নয়নে স্থলবন্দর বাস্তবায়নের কোনো বিকল্প নেই। জেলার অর্থনৈতিক উন্নয়ন, ব্যাপক জনগোষ্টীর কর্মসংস্থান, ব্যবসার নতুন দ্বার উন্মোচন হবে স্থলবন্দর বাস্তবায়ন হলে। তিনি আরো বলেন, মেহেরপুরে স্থলবন্দরের বিষয়টি মন্ত্রীসভায় উঠলেও সঠিক নেতৃত্বে কারণে তা বাস্তবায়ন হতে দেরি হচ্ছে। স্থলবন্দর বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানান তিনি।
এম এ এস ইমন বলেন, অচিরেই স্থলবন্দর বাস্তবায়নের দাবিতে গণঅনশন শুরু হবে। গণঅনশন থেকে অবশ্যই সরকারের নীতি নির্ধারণী মহল থেকে নির্দেশনা আসবে। যতদিন না দৃশ্যমান কোনো  অগ্রগতি না দেখা যাবে তততিদন এ দাবিতে আন্দোলন চলতে থাকবে।
প্রসঙ্গত, মেহেরপুর স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরাম জেলায় স্থলবন্দরের দাবীতে দির্র্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এর আগে একই দাবীতে মৌন মিছিল, স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের মত কর্মসূচিও পালন করা হয় এই সংগঠনের ব্যানারে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.