Templates by BIGtheme NET
Home / ফিচার / সড়ক দুর্ঘটনা রোধে ওরা অন্যরকম তরুণ

সড়ক দুর্ঘটনা রোধে ওরা অন্যরকম তরুণ

1111মেহেরপুর নিউজ,১৯ সেপ্টেম্বর:
সোমবার রাত সাড়ে ৯টা । শহরের হোটেল বাজার এলাকার স্পীড ব্রেকারটিকে একদল তরুণকে পরিস্কার পরিচ্ছন করতে থেমে গেল দুটি চোখ। কাছে গিয়ে জানলাম সড়ক দুর্ঘটনা রোধে তারা স্পীড বেকারটিকে রং লাগানোর জন্য জড়ো হয়েছে। তাদের এ উদ্যোগ দেখে অভিভুত হলাম। তারা সকলেই হোটেল বাজার এলাকার বিভিন্ন দোকানে কর্মচারী হিসেবে কাজ করে। জাগ্রত তরুণ সম্প্রদায় নামের একটি স্থানীয় সামাজিক সংগঠনের সদস্য।
অরিণ নামের এক তরুণের নেতৃত্বে ৮/১০ জনের একটি তরুণ দল এ কর্মযজ্ঞ শুরু করেছে। দলটিতে অন্যদের মধ্যে রয়েছে ঝুলন, সেলিম, রাজিব, সিফাত, ফয়সাল, মাহিনসহ কয়েকজন।
দিনের হাড়ভাঙা খাটুনি শেষে রাতা তারা হোটেল বাজার বিএম স্কুল সংলগ্ম দুটি স্পীড ব্রেকারটিকে গাড়ি চালকদের চোখে পড়ার মত করে রঙ করবে তারা।
রঙ করাকালে অরিণ বলেন, স্পীড ব্রেকার দুটির রং উঠে যাওয়ায় গাড়ির চালকরা বুঝতে পারেন না এখানে স্পীড ব্রেকার আছে। ফলে দ্রুত গতিতে গাড়ি চললে এখানে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা অনেক বেশী থাকে। তাই স্পীড ব্রেকার দুটি যাতে চালকদের চোখে পড়ে সেকারণে রং করা হচ্ছে।
জানা গেছে, গত এক সপ্তাহে মেহেরপুরসহ সারাদেশে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। মেহেরপুরে কয়েকটি দুর্ঘটনায় পাঁচ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অর্ধশত। তরুণদের এ উদ্যোগ সড়ক দুর্ঘটনা রোধে সহায়ক ভুমিকা পালন করবে এতে কোনো সন্দেহ নাই। তারা এই উদ্যোগ গ্রহণ করায় মেহেরপুর নিউজ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.